শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জা ফখরুলসহ বিএনপির ৩ নেতার বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১:০৩ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন বিএনপি নেতার বিরুদ্ধে ‘রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের’ অভিযোগ এনে মামলা করা হয়েছে। গতকাল (সোমবার) ঢাকার আদালতে মামলার আবেদন করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। তার আর্জি শুনে ঢাকার মহানগর হাকিম এ এইচ এম তোয়াহা অভিযোগটি সরাসরি মামলা আকারে গ্রহণ না করে তেজগাঁও থানা পুলিশকে এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে ওই অভিযোগ এনেছেন এ বি সিদ্দিকী।
তার আরজিতে বলা হয়, গত ৪ অগাস্ট আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ সোশাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে শোনা যায়, কুমিল্লায় অবস্থানরত নাওমি নামে এক কর্মীর সঙ্গে কথা বলছেন তিনি। নাওমিকে তিনি বলছেন, ঢাকা এসে লোকজন নিয়ে নেমে পড়তে। অপরদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর হুকুমে নিরাপদ সড়ক চাই আন্দোলনে ছাত্র-ছাত্রীদের মাঝে ছাত্রদলের লোকজন ঢুকে পরে। ঢাকার বিভিন্ন জায়গায় যেমন-জিগাতলায় ছাত্রদলের কর্মীরা আওয়ামী লীগ অফিসে হামলা ও বিভিন্ন জায়গায় পরিবহনে অগ্নিসংযোগ এবং ছাত্রী ধর্ষণ ও ছাত্র-ছাত্রীদের নিহত হওয়ার গুজব ছড়িয়ে সাধারণ জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি এবং সরকারের ভাবম‚র্তি ক্ষুন্ন করার চেষ্টা করে। এ ছাড়া মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর হুকুমে ছাত্র-ছাত্রীদের আন্দোলনের মধ্যে ছাত্রদলের কর্মীরা উত্তরায় এনা পরিবহনের দুটি বাসে অগ্নিসংযোগ, জিগাতলায় আওয়ামী লীগ অফিসে ভাঙচুর এবং হামলা করে কর্মীদের আহত করে, মিরপুরে মারপিট, হামলা ও গুলিবর্ষণ করে বলেও অভিযোগ করেছেন সরকার সমর্থক সংগঠন জননেত্রী পরিষদের সভাপতি।
আরজিতে তিনি বলেছেন, সরকারের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্রে লিপ্ত হয়ে তারা এ আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছেন। এর মাধ্যমে তারা ১৫৩, ১৫৩ (ক) ও ১০৯ ধারার অপরাধ করেছেন। ওই তিন বিএনপি নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারিরও আবেদন করা হয়েছে আর্জিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন