শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিন জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৩

নাটোর সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাটোর বরগুনা ও গাজীপুরে তিনজন নিহত। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট


নাটোর সংবাদদাতা জানান, নাটোরের লালপুরে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে হত্যা, ডাকাতি ও মাদক সহ ১৪ মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী মেহের আলী (৩৫) নিহত হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি, পিস্তলের ম্যাগাজিন, ১৬০ পিস ইয়াবা ও ৬২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। গত সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার চামটিয়া গ্রামে এই ঘটনা ঘটে। নিহত মেহের আলী উপজেলার ভাদুর মোড়ের মৃত মসলেম আলী মন্ডলের ছেলে।
র‌্যাব-৫ সিপিসি ২ এর মেজর শিবলী মোস্তফা জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে র‌্যাবের একটি অপারেশন দল লালপুর এলাকায় টহল দেয়। টহলের এক পর্যায়ে উপজেলার চামটিয়া গ্রামে পৌঁছালে সেখানে কয়েকজনকে একসাথে দলবদ্ধ হয়ে থাকতে দেখে র‌্যাবের দল সেদিকে অগ্রসর হলে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। এতে মেহের আলী গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় মেহের আলীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
র‌্যাব-৫ আরও জানায়, মেহের আলীর বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও মাদক সহ ১৪ টি মামলা চলমান রয়েছে।
বরগুনা সংবাদদাতা জানান, বরগুনায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সুন্দরবন কেন্দ্রীক জলদস্যু নওয়া বাহিনীর প্রধান রফিকুল ইসলাম রানা (৩৬) নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে বরগুনার পাথরঘাটা উপজেলার সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদের মাঝেরচরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি ওয়ান শুটারগানসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।
র‌্যাব-৮ এর সিইও আতিকা ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জলদস্যু নির্মূলে বলেশ্বর নদের মাঝেরচর এলাকায় অভিযান চালায় র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে জলদস্যু নওয়া বাহিনীর সদস্যরা। আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায় র‌্যাব সদস্যরাও। দুপক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে জলদস্যু বাহিনীর সদস্যরা পিছু হটলে, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে রানার গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে র‌্যাব।
তিনি আরো জানান, বন্দুকযুদ্ধে নিহত রানা এক সময়ের সুন্দরবন কেন্দ্রীক জলদস্যু নওয়া বাহিনীর সদস্য ছিলেন। পরে র‌্যাবের কাছে নওয়া বাহিনীর সকল সদস্য আত্মসমর্পণ করলেও রানা করেননি। পরে তিনি নিজেই সুন্দরবনে নওয়া বাহিনী নামেই আরেকটি জলদস্যু বাহিনী গঠন করে জেলে অপহরণ এবং মুক্তিপণ বানিজ্যে জড়িয়ে পড়েন। রানার মরদেহ পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুর মহানগরীর টঙ্গীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। টঙ্গী থানার ওসি কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। গত সোমবার রাত ৩টার দিকে টঙ্গীর মুদাফায় প্রত্যাশা মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের বয়স আনুমানিক ৩০। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।
র‌্যাব জানায়, একদল সন্ত্রাসীর অবস্থানের খবর পেয়ে প্রত্যাশা মাঠ এলাকায় অভিযানে যায় র‌্যাব। এ সময় সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি করলে র‌্যাবও পাল্টা গুলি করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গোলাগুলির সময় র‌্যাবের এক সদস্য আহত হলে তাকে টঙ্গী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় বলেও জানিয়েছে র‌্যাব। এছাড়া ঘটনাস্থল থেকে চার রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল, বিপুল পরিমাণ ইয়াবা ও কয়েক বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন