সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাইকোর্টের নির্দেশে মামলা : আসামি ২৫

ময়মনসিংহে যুবলীগ নেতা আজাদ হত্যার এক মাস

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ : | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ময়মনসিংহ মহানগর যুবলীগের সদস্য সাজ্জাদ আলম শেখ আজাদ ওরফে আজাদ শেখ হত্যার এক মাস পর হাইকোর্টের নির্দেশে মামলা গ্রহণ করেছে কোতোয়ালী মডেল থানা পুলিশ। এই মামলায় ধর্মমন্ত্রীর ছেলে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তসহ ২৫ জনকে আসামি করা হয়েছে।
শুক্রবার রাতে এই মামলাটি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম।
এর আগে গত ৩১ জুলাই ময়মনসিংহ শহরতলী আকুয়ার নাজিরবাড়িতে মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ আজাদকে গুলি, জবাই ও কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে প্রতিপক্ষরা।
এর দুই দিন পর আজাদের শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলু ধর্মমন্ত্রীর ছেলে মোহিত উর রহমান শান্ত, মহানগর যুবলীগের জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক রাসেল পাঠান, জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মন্তু বাবুসহ ২৫ জনকে আসামি করা হয়। তবে ‘স্পর্শকাতর’ হওয়ায় মামলাটি গ্রহণ থেকে বিরত থাকে পুলিশ।
এজাহার দায়েরের পরও পুলিশ মামলা গ্রহণ না করায় কয়েক দফা শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করে আজাদের স্বজন ও এলাকাবাসী। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলসহ দলটির অনেক গুরুত্বপূর্ণ নেতাই মামলা না নেওয়ায় পুলিশের সমালোচনায় মুখর হয়।  
তবে শুরু থেকেই মন্ত্রীর ছেলে শান্ত তাকে রাজনৈতিকভাবে ফাঁসাতেই এই হত্যা মামলায় আসামি করা হয়েছে বলে দাবি করে আসছিলেন। তার পক্ষে ফেসবুকে সক্রিয় থাকতে দেখা যায় তার বলয়ের নেতা-কর্মীদের।
সূত্র মতে, প্রয়াত যুবলীগ নেতা শেখ আজাদের স্ত্রী দিলরুবা আক্তার দিলুর পক্ষে রিট করেন আইনজীবী আফিল উদ্দিন। রিটকারির পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জেড আই খান পান্না। জেড আই খান পান্না গণমাধ্যমকে বলেন, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ গত বৃহস্পতিবার  মামলার এজাহার গ্রহণ করতে আদেশ দেন। আদেশ বাস্তবায়নের প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৪ সেপ্টেম্বর পরবর্তী দিন ধার্য করা হয়।
ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, হাইকোর্টের নির্দেশে শুক্রবার রাতে এই মামলা গ্রহণ করা হয়েছে।
এদিকে, মন্ত্রীর ছেলের নামে মামলা দায়েরের পর থেকেই নগরজুড়ে আলোচনার সৃষ্টি হয়। তবে এই বিষয়ে একাধিকবার মন্ত্রীর ছেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তিনি দেশের বাইরে অবস্থান করছেন বলে তার একটি ঘনিষ্ঠ সূত্র দাবি করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন