সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু কখনো ভাবেননি বাংলার মানুষ তাঁকে হত্যা করবে: পূর্তমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন,  বঙ্গবন্ধু তাঁর জীবন বাংলাদেশের জন্য উৎসর্গ করেছেন। ১৪ বছর তিনি জেলে কাটিয়েছেন। তাঁর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু কখনো ভাবেননি বাংলার মানুষ তাঁকে হত্যা করবে।
গতকাল সোমবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাজউকে আয়োজিত চিত্রকর্ম ও আলোকচিত্র প্রদর্শণী ‘‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’র সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
পূর্ত মন্ত্রী বলেন, ১৫ আগষ্ট আসলে তাই আমরা আবেগতাড়িত হয়ে পড়ি।  বঙ্গবন্ধু তাঁর জীবন বাংলাদেশের জন্য উৎসর্গ করেছেন। ১৪ বছর তিনি জেলে কাটিয়েছেন। তাঁর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। ১৫ আগস্টের ইতিহাসের কলঙ্কময় হত্যাকান্ডের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।
বঙ্গবন্ধুকে স্মরণ করার জন্য তাঁর স্মৃতি সকলের সামনে তুলে ধরার জন্য রাজউক কর্তৃক এই চিত্রকর্ম ও আলোকচিত্র প্রদর্শণীর আয়োজন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাজউকে আয়োজিত চিত্রকর্ম ও আলোকচিত্র  প্রদর্শণী  ‘‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’ ১৫ আগষ্ট  শুরু হয়ে ৩১ আগষ্ট পর্যন্ত চলে। প্রদর্শণীতে বিভিন্ন শিল্পির হাতে আঁকা বঙ্গবন্ধুর  ৪৩ টি ছবি ও বেশ কিছু আলোকচিত্র প্রদর্শিত হয়।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন  স্মারকে স্বাক্ষর করে চিত্রকর্ম প্রদর্শণীর সমাপনী ঘোষনা করেন। রাজউকের  চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান, সদস্য পর্ষদ, দর্শণার্থীসহ  সকল শ্রেনীর কর্মকর্তা-কর্মচারী সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন