মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

দেশ এখন নানা চ্যালেঞ্জের মুখোমুখি -জোনায়েদ সাকি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৯:২১ পিএম

দেশ এখন নানা চ্যালেঞ্জের মুখোমুখি। এসব চ্যালেঞ্জ মোকাবিলা করতে হলে বিভাজনের রাজনীতি বাদ দিতে হবে। দেশে একটি কাঠামোবদ্ধ স্বৈরতান্ত্রিক ব্যবস্থা সাংবিধানিকভাবে বজায় আছে। তাই এখানে একটি কাঠামোবদ্ধ গণতান্ত্রিক ব্যবস্থা গড়ে তোলার আহ্বানেই জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। এটি কোনো আসন ভাগাভাগির ভিত্তিতে হবে না। তাহলেই দেশে কল্যাণ বয়ে আসবে।
গণসংহতি আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে আয়োজিত এক আলোচনা সভায় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এসব কথা বলেন। আজ সন্ধ্যায় নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এ সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য দিচ্ছিলেন। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে জনগণের করণীয় শীর্ষক এ সভায় সাকি বলেন, দেশে দল থাকবে, দলাদলি থাকবে কিন্তু একটি সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থাও থাকবে। এর মাধ্যমে সবচেয়ে জনপ্রিয় দল গণতান্ত্রিকভাবে ক্ষমতায় যাবে। দেশে এমন পরিস্থিতি তৈরি করতে হবে। এর জন্য দরকার একটি গণতান্ত্রিক নির্বাচনী ব্যবস্থা। একইসঙ্গে ন্যায় বিচারব্যবস্থঠর দরকার, যাতে সবাই দেশের স্বার্থে ঐক্যবদ্ধ থাকতে পারে। জাতীয় স্বার্থে তারা সব সমস্যা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে পারে। এ নিয়ে একটি জাতীয় সনদ ঘোষণা করা হবে জানিয়ে বলেন, নির্বাচন এলেই দেশের সংকট বোঝা যায়। নির্বাচনকে ঘিরে নানা রকম প্রস্তাব-পাল্টাপ্রস্তাব থাকলেও দেখা যায়, সেগুলো দেশের সমস্যার দীর্ঘমেয়াদী কোনো সমাধান নয়। এগুলো প্রধানত জাতীয় নির্বাচনে আসন ভাগাভাগির ঐক্য।
গণসংহতি আন্দোলনের জেলার সমন্বয়কারী অ্যাডভোকেট মুরাদ মুর্শেদ সভায় সভাপতিত্ব করেন। রাজশাহী নাগরিক ঐক্যের সদস্য আবুল হাসনাত বেগসহ আরও অনেকে এতে বক্তব্য দেন। গণসংহতি আন্দোলনের রাজশাহীর সংগঠক নাদিম রিয়াজ সভা পরিচালনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন