বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

আমরা সংকটের মধ্যে আছি : জোনায়েদ সাকি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৮ পিএম

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, রাষ্ট্রযন্ত্রের অপব্যবহারের মাধ্যমে আওয়ামী লীগে ক্ষমতায় টিকে থাকার জন্য ক্রমাগত বাংলাদেশেকে নিয়ে বাজি খেলছে। দেশের অস্তিত্ব নিয়ে বাজি খেলছে। আর এতে হুমকির মুখে পড়ছে আমাদের সার্বভৌমত্ব। এ থেকে রক্ষা পেতে হলে দেশের প্রতিটি রাজনৈতিক দল ও শ্রেণি-পেশার মানুষকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগে রাষ্ট্র সংস্কার আন্দোলন আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সম্প্রতি কথিত ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গ্রেপ্তার প্রীতম দাশের মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

জোনায়েদ সাকি বলেন, আমরা সংকটের মধ্যে আছি। আমাদের চরম দুর্ভোগের মধ্যে থাকতে হচ্ছে। সংকট যেমন নানা রকম বিপদ সামনে নিয়ে আসে, ঠিক তেমনি বিপদ থেকে মুক্ত হওয়ার সম্ভাবনাও আমাদের দেখিয়ে দেয়। আজ বাংলাদেশ এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছে। সামনে আমরা হয়তো আরও ভয়াবহ বিপদ কিংবা খাদের মধ্যে পড়ব, না হয় সাম্য-মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার স্বপ্নে লাখো শহীদের রক্তের বিনিময়ে যে বাংলাদেশ প্রতিষ্ঠা হয়েছিল, সেই বাংলাদেশ বিনির্মাণের পথে হাঁটব।

প্রীতম দাশকে গ্রেপ্তারের সমালোচনা করে সাকি বলেন, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক ও সামাজিক প্রেক্ষাপট কোথায় এসে পৌঁছেছে, প্রীতম দাশের বর্তমান অবস্থা তা আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। যথাযথ প্রমাণ ও তথ্য-উপাত্ত ছাড়া প্রীতমকে গ্রেপ্তারের মাধ্যমে সরকারের অসাম্প্রদায়িক চেতনা লালনের দাবি প্রশ্নবিদ্ধ হয়েছে।

সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগের বিভিন্ন নেতার বক্তব্যের সমালোচনা করে সাকি বলেন, আন্দোলনকারীরা কখনো ষড়যন্ত্র করে না। আপনাদের ক্ষমতা থেকে নামাতে দেশের মানুষকে কোনো ষড়যন্ত্র করতে হবে না। জনগণের অভ্যুত্থানের মাধ্যমেই আপনাদের পতন হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন