ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বিএসএমএমইউ’র নতুন কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন এই বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন ও বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ তাঁকে আগামী ৩ বছরের জন্য নিয়োগ প্রদান করেছেন। গত ১ সেপ্টেম্বর থেকে এই নিয়োগ আদেশ কার্যকর হয়েছে। গত রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শাহ আলম মুকুল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
নবনিযুক্ত কোষাধ্যক্ষ গতকাল তাঁর দায়িত্বভার গ্রহণ করেছেন এবং দায়িত্বভার গ্রহণের আগে তিনি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধা জানান। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া, প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার ডা. এবি এম আব্দুল হান্নান, প্রক্টর প্রফেসর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ-সভাপতি ডা. মো. আলী ইমরান এবং সাধারণ সম্পাদক ডা. জিল্লুর রহমান ভূঁইয়া উপস্থিত ছিলেন।
ডা. মোহাম্মদ আতিকুর রহমানের গ্রামের বাড়ি সিলেটে। তিনি ১৯৬৯ সালের ১৫ মে জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি ২০০২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বক্ষব্যধির উপর এমডি এবং ২০১৪ সালে আমেরিকান কলেজ অফ চেস্ট ফিজিশিয়ান্স থেকে এফসিসিপি ডিগ্রী অর্জন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন