রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বহিষ্কারের ১০ বছর পর ঠাঁই পেলেন সংস্কারবাদী বকুল

মনোহরদী ও বেলাবতে বিএনপির নয়া কমিটি

স্টাফ রিপোর্টার নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বহিস্কারের ১০ বছর পর বিএনপির বিদ্রোহী এমপি সংস্কারপন্থি নেতা সরদার সাখাওয়াত হোসেন বকুলকে দলীয় কাঠামোতে ঠাঁই দেয়া হয়েছে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পূণরুদ্ধার আন্দোলনকে মাঠ পর্যায়ে বেগবান করার লক্ষ্যে নরসিংদীর মনোহরদী ও বেলাব উপজেলায় নতুন করে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
বিএনপি সূত্রে জানা গেছে, বিএনপির সংস্কারবাদী দলের নেতা সরদার সাখাওয়াত হোসেন বকুল তৎকালীন মহাসচিব আব্দুল মান্নান ভূইয়ার অনুসারী ছিলেন। এক টিভি সাক্ষাৎকারে বেগম খালেদা জিয়া সম্পর্কে আপত্তিজনক উক্তি করায় দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তাকে দল থেকে বহিস্কার করেন। দীর্ঘ বছর বহিস্কৃত থাকাবস্থায় সরদার সাখাওয়াত হোসেন বকুল দলীয় কর্মসূচি পালনে পিছপা হননি। অনেক ঝুঁকিপূর্ণ আন্দোলনেও তিনি তার বিশাল কর্মী বাহিনী নিয়ে সক্রিয় অংশগ্রহণ করেন। হামলা-মামলার শিকার হন। বিএনপির দুর্দিনে আন্দোলনের মাঠে থাকায় বিএনপি সরদার সাখাওয়াত হোসেন বকুলকে দলীয় কাঠামোতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়। এরই পরিপ্রেক্ষিতে সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুলকে আহবায়ক ও মো. আমিনুর রহমান সরকার দোলনকে সদস্য সচিব করে মনোহরদী উপজেলা বিএনপির ১৪০ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
একই ভাবে সরদার সাখাওয়াত হোসেন বকুলের ঘনিষ্ঠ সহকর্মী ত্যাগি নেতা বেলাব উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আহসান হাবীব বিপ্লবকে আহবায়ক ও আব্দুল কাদির ভূইয়া জুয়েলকে সদস্য সচিব করে ১১৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে বেলাব উপজেলায়। বেলাব উপজেলা বিএনপির নবনিযুক্ত আহবায়ক আহসান হাবীব বিপ্লব ইনকিলাবকে মোবাইল ফোনে জানিয়েছেন দলের ত্যাগি নেতাকর্মীদের সমন্বয়ে মনোহরদী ও বেলাব উপজেলা বিএনপি পুণ:গঠন করা হয়েছে। ইতোমধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত ২৭ সেপ্টেম্বর দুটি আহবায়ক কমিটিকে অনুমোদন দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন