শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি ক্ষমতায় গেলে ডিজিটাল আইন বাতিল -মওদুদ আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৩১ পিএম

সম্পাদক পরিষদ, সিনিয়র সাংবাদিক, আইনজীবী, সংবিধান বিশেষজ্ঞ, উন্নয়ন সহযোগী দেশ ও মানবাধিকার সংস্থাগুলোসহ অংশিজনদের আপত্তির মুখে জাতীয় সংসদে সম্প্রতি পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপি ক্ষমতায় আসলে সাত দিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা হবে। গতকাল রবিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভায় বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার’ গঠনসহ বিভিন্ন দাবিতে এই সভার আয়োজন করা হয়।
সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদ বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে যদি বাধা দেওয়া হয়, তাহলে এবার আমরাও ছাড় দেবো না। আওয়ামী লীগ নেতারা মাঠ দখলের কথা বলছেন, এখানে মাঠ দখলের প্রশ্ন কেন? যদি মাঠ দখলের কথা বলেন, আমরাও এবার দখল করবো। আর ফাঁকা মাঠে গোল হবে না। পাতানো নির্বাচনের দিবাস্বপ্ন দেখলে ভুল করবেন।
বিএনপির এই অন্যতম নীতি নির্ধারক বলেন, বিএনপি আগামীতে আর জনসভার অনুমতি নেবে না। প্রশাসনকে মৌখিকভাবে অবহিত করেই জনসভা করা হবে। বিএনপি ক্ষমতায় এলে সাত দিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করবে জানিয়ে তিনি বলেন, এই আইন এতো ভয়ংকর যে, এই আইনে পুলিশকে যে ক্ষমতা দেওয়া হয়েছে, ১৯৭৫ সালে বাকশালের সময় রক্ষীবাহিনীকেও এতো ক্ষমতা দেওয়া হয়নি। ওই সময় রক্ষী বাহিনী কী করেছে আমরা সবাই জানি। রাজপথেই কথা হবে হুঁশিয়ারি দিয়ে মওদুদ বলেন, এই সরকারের পতনের সময় এসে গেছে। আর বেশি দিন নাই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৯:২১ পিএম says : 0
Khomotay galay prothom gulshaner bari faroth ,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন