শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে হামলার পরিকল্পনা পাক সেনাবাহিনীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ৫:৩৪ পিএম

মাত্র কয়েকদিন আগেই এক বিএসএফ সদস্যকে হত্যা করেছে বলে পাক সেনাদের বিরুদ্ধে অভিযোগ এনেছিল ভারত। তার ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করা হয় সীমান্তের কাছ থেকে। এবার পাক সেনাবাহিনীর বিশেষ দল বর্ডার অ্যাকশন টিম আরও বড়সড় হামলার পরিকল্পনা করেছে বলে দাবি করেছে ভারত।
আগেও ভারতীয় সেনা সদস্যদের হত্যা করার ঘটনায় নাম জড়িয়েছে বর্ডার অ্যাকশন টিমের। সব ধরনের নৃশংস কাজ করার ট্রেনিং দেওয়া হয় এদের। তারা এবার ভারতের উপর বড়সড় হামলা চালাতে তৈরি হচ্ছে বলে ভারতীয় গণমাধ্যম এবিপি নিউজের এক খবরে প্রকাশ করা হয়েছে।
সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এবছর শীত আসার আগেই সেই পরিকল্পনা সম্পূর্ণ করার উদ্দেশ্যে একইসঙ্গে ৫০ জন পাক সেনাকে ট্রেনিং দেওয়া হচ্ছে। এছাড়া অধিকৃত কাশ্মিরের মুজাফফরাবাদে আরও ৮০ থেকে ৯০ জনকে ট্রেনিং দেওয়া হচ্ছে বলে দাবি করা হয়েছে।
খবরে বলা হয়েছে, পাকিস্তান চাইছে প্রাথমিকভাবে লস্কর ও জয়েশ জঙ্গিদের রেশিয়ান ও কাদলান গলি দিয়ে ঢুকিয়ে দিতে। সেখানে ভারতীয় সেনারা সংঘাতে ব্যস্ত থাকবে। এরপর উরি সেক্টরে ভারতীয় সেনাদের উপর হামলা চালানোর পরিকল্পনা করছে তারা। এমনকি এই হামলার জন্য, জুরা ও জব্বর ভ্যালিতে বাংকারও তৈরি করা হচ্ছে বলে জানা গেছে। অধিকৃত কাশ্মিরের কানজালোয়ান গ্রামে সাধারণ মানুষকে যেতে দেওয়া হচ্ছে না। বাকারওয়াল উপজাতিদেরও এলাকা ছেড়ে যেতে বলা হয়েছে।
এই বাহিনীকে ব্যবহার করার উদ্দেশ্য হল ভারতীয় সেনাদের সঙ্গে এমন নৃশংস কাজ করা যাতে, তারা এগোতে ভয় পায়। বিএসএফকে আতঙ্কিত করে দেওয়াটাই মূল উদ্দেশ্য। বেশ কয়েকবার এই ধরনের হত্যাকাণ্ড চালিয়েছে পাক সেনারা। যদিও এই বাহিনীর কথা অস্বীকার করে আসছে পাকিস্তান। ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের সময় ক্যাপ্টেন সৌরভ কালিয়ার বিকৃত দেহ ভারতে পাঠায় পাকিস্তান। সম্প্রতি নরেন্দ্র সিং নামে এক বিএসএফ সদস্যকেও একইভাবে হত্যা করা হয়েছে। সূত্র: এবিপি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন