মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারাদেশে যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আন্দোলনেই খালেদা জিয়া তারেক রহমানকে মুক্ত করা হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

২১শে আগস্ট বোমা হামলা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি’র নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদ ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মহানগর ও জেলা যুবদল দল। এসময় পুলিশের বাধায় মিছিল পন্ড হওয়ার খবর পাওয়া গেছে। বিভিন্ন স্থানে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। লক্ষীপুরে যুবদলের বিক্ষোভ মিছিলে ৫ জন আহত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা অভিযোগ করেন বিএনপিকে নেতৃত্ব শূন্য করতে আদালতকে ব্যবহার করে তারেক রহমানকে জড়িয়ে এই রায় দিয়েছেন তথাকথিত অনির্বাচিত সরকার। বাংলার জনগণ এই রায় প্রত্যাখান করেছে। জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংস করে ৫ জানুয়ারী মার্কা নির্বাচন করতে আওয়ামী সরকার নীলনকশা করছে। গায়েবি মামলা দায়ের করে প্রশাসন দিয়ে নেতা কর্মীদেরকে হয়রানি করছে। তারা সরকারের এ আচারণের ত্ব্রী প্রতিবাদ ও নিন্দা জানান। তারা আরো জানান, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়া ও তারেক রহমানকে মুক্ত করা হবে। আমাদের ব্যুরো প্রধান ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
খুলনা ব্যুরো জানায়, খুলনায় জেলা যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। খুলনা জেলা যুবদলের সভাপতি এসএম শামীম কবিরের সভাপত্বিতে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা বিএনপিসাধারণ সম্পাদক আমির এজাজ খান। এছাড়া বিশেষ অতিথি ছিলেন এসএম মনিরুল হাসান বাপ্পী। সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইবাদুল হক রুবায়েদের।
বরিশাল ব্যুরো জানায়, বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল জেলা যুবদল। জেলা যুবদল সভাপতি পারভেজ আকন বিপ্লবের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন যুবদল সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু, সিনিয়র সহ-সভাপতি মামুন রেজা খান, মাওলা রাব্বি শামীম প্রমুখ। অপরদিকে একই স্থান থেকে বরিশাল উত্তর জেলা যুবদল বিক্ষোভ সমাবেশ শেষে উত্তর জেলা যুবদল সভাপতি সালাউদ্দিন পিপলুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ ব্যাড়িকেড সৃষ্টি করে তাদের পন্ড করে দেয়।
লক্ষীপুর আঞ্চলিক অফিস জানায়, লক্ষীপুরে বিক্ষোভ মিছিল করেছে যুবদল। মিছিলটি শুরু হয়ে আলীয়া মাদরাসা সংলগ্ন এলাকায় পৌঁছলে টহল পুলিশে একটি দল মিছিলের পিছন থেকে লাঠিচার্জ ও ধাওয়া করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এসময় অন্তত ৫ নেতাকর্মী আহত হয়। বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন,জেলা যুবদল সভাপতি রেজাউল করিম লিটন, সাধারণ সম্পাদক সৈয়দ রশিদুল হাসান লিংকনসহ প্রমূখ। শান্তিপূর্ণ মিছিলে পুলিশের এমন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুর জেলা ও মহানগর যুবদল মিছিল ও সমাবেশ করেছে। এ সময় পুলিশ হাকিম উদ্দিন নামে এক মহানগর যুবদল নেতাকে গ্রেফতার করেছে। গাজীপুর মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভাট অবিলম্বে গ্রেফতার যুবদল নেতার মুক্তি দাবি করেন। অপরদিকে চান্দনা চৌরাস্তায় গাজীপুর জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলামের নেতৃত্বে এক মিছিল বের করা হয়।
পাবনা থেকে স্টাফ রিপোর্টার জানান, পাবনা জেলা যুবদল বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। পরে দলীয় কার্যালয়ের সামনেই সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নুর মাসুম মোহাম্মদ বগা, জেলা যুবদল সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু, সাধারণ সম্পাদক হিমেল রানা, সিনিয়র সহ-সভাপতি মোবারক হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন প্রমুখ।
টঙ্গী সংবাদদাতা জানান, গাজীপুর মহানগর যুবদল ঢাকা-ময়নসিংহ মহাসড়কে বিক্ষোভ মিছিল বের করে। পরে চান্দনা স্কুল গেটে এক সংক্ষিপ্ত পথসভায় মহানগর যুবদল সভাপতি প্রভাসক বসির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য দেন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভাট, যুগ্ন সম্পাদক সাইফুল ইসলাম টুটুল, জিল্লুর রহমান মাসুম, প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন