শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জরাজীর্ণ নিউমার্কেট ভাঙার কার্যক্রম শুরু

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে জরাজীর্ণ পরিত্যক্ত সাতক্ষীরা নিউ মার্কেটটি অবশেষে গতকাল সকালে ভাঙ্গার কার্যক্রম শুরু হয়েছে। এদিকে, নিউমার্কেটে অবস্থিত জুয়েলারি দোকানসহ বিভিন্ন বিপণি বিতানগুলো থেকে মালামাল সরানোর আগেই বুলড্রেজার দিয়ে ভেঙে গুড়িয়ে ফেলায় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেছেন। যদিও পৌর সভার পক্ষ থেকে নিয়ম নীতি মেনে ও নোটিশের সাথে সাথে গত রোববার থেকে একটানা মাইকিং করার পর তা ভাঙ্গা হচ্ছে বলে জানানো হয়েছে।
জানা যায়, ৩০ বছর আগে নির্মিত সাতক্ষীরা পৌরসভার নিয়ন্ত্রণাধীন নিউ মার্কেটটি অত্যন্ত ঝুঁিকপুর্ণ হওয়ায় গত বছরের ৪ এপ্রিল জনস্বার্থে পরিত্যক্ত ঘোষণা করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। পরে ব্যবসায়ীরা আদালতের স্মরণাপন্ন হওয়ায় নিউমার্কেট ভাঙার কাজ পিছিয়ে যায়। ব্যবসায়ীদের মামলা নিন্ম কোর্ট থেকে উচ্চ আদালত পর্যন্ত গড়ায়। কিন্তু গত ৮ অক্টোবর উচ্চ আদালতে করা ব্যবসায়ীদের রিট খারিজ হওয়ায় পৌরসভা নিউ মার্কেটটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয়।

রিট খারিজ হওয়ার পর সাতক্ষীরা পৌরসভার পক্ষে সুপ্রীম কোর্টের রায় নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পৌর মেয়র, কাউন্সিলর ও সদর থানা পুলিশের উপস্থিতিতে সকালে নিউ মার্কেটের পুরনো ভবনটি পৌরসভার তত্বাবধানে ভাঙার কার্যক্রক্রম শুরু করে। ভবন ভাঙা চলাকালীন সময়ে ব্যবসায়ীরা অন্যত্রে মালামাল সরিয়ে নিতে দেখা য়ায়। এরপর পৌরসভার পক্ষ থেকে মানবিক কারণে দুপুর ২টা পর্যন্ত ব্যবসায়ীদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য সময় বেঁধে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা, পৌর প্যানেল মেয়র মো. আব্দুস সেলিম, কাজী ফিরোজ হাসান, পৌর কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, শেখ শফিক উদ দৌলা সাগর, মহিলা কাউন্সিলর জ্যোৎন্সা আরা, ফারহা দীবা সাথী, অনিমা রাণী মন্ডল প্রমুখ। নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের মালিক মনিরুজ্জামান মনি জানান, তাদেরকে মালামাল বের করার সময় দেয়া হয়নি। এখন দোকানের এত টাকার মালামাল কোথায় রাখবেন আবার ডাকাতিরও ভয় রয়েছে। এদিকে পৌরসভার সচিব সাইফুল ইসলাম জানান, সাতক্ষীরা নিউ মার্কেট সাতক্ষীরার জন্য দর্পন। দীর্ঘ দিন ধরে আইনি জটিলতায় পিছিয়ে ছিল। এখন ক্লিয়ারেন্স পেয়ে ভাঙা শুরু করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন