বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিএমডিসহ ৫ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

বিডিবিএলে ঋণ কেলেঙ্কারি

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

অযোগ্য ব্যক্তি ও ভূঁইফোর কিছু প্রতিষ্ঠানকে জামানতবিহীন এবং অস্বিত্বহীন জামানত রেখে অর্ধশত কোটি টাকার বেশি ঋণ দেয়ার অভিযোগ অনুসন্ধানে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) সাবেক দুই ডিএমডিসহ ৫ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার দুদকের প্রধান কার্যালয় তাদের জিজ্ঞাসাবাদ করছেন অনুসন্ধান কর্মকর্তা ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান। যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন-বিডিবিএলের সাবেক দুই উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) নাজমুল বারী ও খলিলুর রহমান চৌধুরী ও সাবেক জিএম এ এস এম জিয়াউল হক, সাবেক পরামর্শক খন্দকার মাহমুদুল হাসান এবং ডিজিএম মো. সোলায়মান আলী।
গত ৭ অক্টোবর তাদেরসহ ১১ কর্মকর্তাকে তলব করে চিঠি দিয়েছিল দুদক। দুই ডিএমডি দিলওয়ার হোসেন ভূইয়া ও দীনা আহসান, এজিএম সৈয়দ মো. নজরুল ইসলাম এবং দুই এসপিও এস এম সিরাজুল ইসলাম ও শ্যামল কুমার দাসকে আগামী ১৯ অক্টোবর জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।
প্রতিষ্ঠানটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও ইসলামী ব্যাংকের বর্তমান পরিচালক ড. মো. জিল্লুর রহমানসহ বেশ কয়েকজন কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। অনুসন্ধানের স্বার্থে এরই মধ্যে ৪টি প্রতিষ্ঠানকে দেয়া ঋণ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে সংস্থাটি। ওই চার প্রতিষ্ঠানগুলো হলো-বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল শাখার গ্রাহক এম এম ভেজিটেবল, ঢাকা ট্রেডিং হাউজ, টাটকা অ্যাগ্রো ইন্ডাস্ট্রি লিমিটেড ও এ এইচ জেড এগ্রো ইন্ড্রাট্রিজ প্রাইভেট লিমিটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন