শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুসানবে পৌঁছেছে মেয়েরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

এএফসি অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব খেলতে গতকাল ভোরে রওয়ানা হয়ে দুপুরে তাজিকিস্তানের রাজধানী দুসানবে পৌঁছেছে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সুত্রে জানা গেছে, মেয়েরা সুস্থ আছেন এবং তারা নিরাপদেই দুসানবে পৌঁছেছেন। আগামী বুধবার শুরু হচ্ছে খেলা। ‘ডি’ গ্রুপে বাংলাদেশ খেলবে দক্ষিণ কোরিয়া, চাইনিজ তাইপে এবং স্বাগতিক তাজিকিস্তানের বিপক্ষে।
উদ্বোধনী দিনই মাঠে নামছে লাল-সবুজরা। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ শক্তিশালী দক্ষিণ কোরিয়া। ২৬ অক্টোবর দ্বিতীয় ম্যাচে চাইনিজ তাইপে ও ২৮ অক্টোবর গ্রুপের শেষ ম্যাচে তাজিকিস্তানের মুখোমুখী হবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ মহিলা দল। বাছাই পর্বের ছয় গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপকে নিয়ে পরবর্তীতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্ব। এই পর্বের শীর্ষ চার দলকে নিয়ে আগামী বছর থাইল্যান্ডে হবে টুর্নামেন্টের চুড়ান্ত পর্বের লড়াই।
বাছাই পর্বে নিজেদের গ্রুপে দক্ষিণ কোরিয়াকে সেরা ধরেই ছক কষছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। তাই তো দেশ ছাড়ার আগে তিনি বলে গিয়েছিলেন, ‘আমাদের গ্রুপে দক্ষিণ কোরিয়া সবচেয়ে শক্তিশালী দল। চাইনিজ তাইপে ও তাজিকিস্তানও কম নয়। আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ হবে। তবে আমার বিশ্বাস মেয়েরা যদি মনে করে তারা পারবে, তাহলে ভালো কিছু হবে। সর্বশেষ ভুটানে সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের পারফরমেন্স আমার দলকে বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে। মেয়েরা প্রস্তুত এএফসি বাছাই পর্বে ভালো কিছু করে দেখাতে।’
বাংলাদেশের নারী ফুটবল দলের সাফল্য উল্লেখ করার মতই। হোক সেটা জাতীয় বা বয়সভিত্তিক দল। গেল ক’বছর ধরে বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে দুর্দান্ত খেলছে লাল-সবুজের মেয়েরা। এএফসি অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে এটি দ্বিতীয় অংশগ্রহণ বাংলাদেশের। এর আগে ২০১২ সালে প্রথমবার খেলেছিল বাংলাদেশের তরুণী দল। ওই আসরে ভারত ও উজবেকিস্তানের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল তাদের। এবারো শক্তিশালী দলগুলোর বিপক্ষে কঠিন চ্যালেঞ্জ নিতে হচ্ছে বাংলাদেশকে। তবে প্রতিপক্ষ শক্ত হলেও দ্বিতীয় পর্বে চোখ বাংলাদেশের মেয়েদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন