শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১৬ মাস পর নিউজিল্যান্ড দলে অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

গত বছরের জুনে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে মাঠে নামার পর জাতীয় দলের জার্সিতে আর মাঠে নামা হয়নি কোরি অ্যান্ডারসনের। পিঠের চোট নিয়ে ১৬ মাস মাঠের বাইরে কাটিয়ে নিউজিল্যান্ড দলে ফিরছেন বাঁহাতি এই অলরাউন্ডার।

পাকিস্তানের বিপক্ষে অক্টোবরেই শুরু হচ্ছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। আর এই সিরিজে ডাক পেয়েছেন অ্যান্ডারসন। গত বছরের চ্যাম্পিয়নস লিগে পিঠের চোট পাওয়ার পর মাঠে নামা হয়নি তার।

আবুধাবিতে ৩১ অক্টোবর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২৭ বছর বয়সী অ্যান্ডারসন ছাড়াও এই সিরিজে স্কোয়াডে জায়গা পেয়েছেন ২১ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্লেন ফিলিপস।

জাতীয় দলের হয়ে ১৩টি টেস্ট, ৪৯টি ওয়ানডে ও ২৯টি টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন অ্যান্ডারসন। ১৩ টেস্টে ২২ ইনিংস খেলে ব্যাট হাতে ৬৮৩ রান এবং বল হাতে ১৬ উইকেট আছে তার। ৪৯ ওয়ানডেতে ব্যাট হাতে ১ হাজার ১০৯ রান ও বল হাতে নিয়েছেন ৬০টি উইকেট। এছাড়াও ২৯ টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ৪৩২ রান এবং বল হাতে ১৪ উইকেট নিয়েছেন এই ব্যাটিং অলরাউন্ডার।

নিউজিল্যান্ডের হয়ে ৮টি টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন ফিলিপস। যেখানে ১টি অর্ধশতকশহ মোট ৯৭ রান আছে তার।

৩১ অক্টোবর আবুধাবিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টির পর দুবাইয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২ নভেম্বর। এরপর একই মাঠে ৪ নভেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি।

নিউজিল্যান্ড স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, মার্ক চ্যাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে, কলিন মুনরো, গ্লেন ফিলিপস, রস টেলর, সেথ র‌্যান্স, টিম সেইফার্ট, ইশ সোধি এবং টিম সাউদি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন