সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি নেতা শামীম ও বক্কর রিমান্ডে

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীম ও নগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল (মঙ্গলবার) তাদের দু’জনকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী দৈনিক ইনকিলাবকে বলেন, শুনানি শেষে অতিরিক্ত মহানগর হাকিম একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

গত রোববার আদালত ভবন এলাকায় কোতোয়ালী থানার ওসিকে লাঞ্ছিত করার অভিযোগে দায়েরকৃত একটি মামলায় তাদের রিমান্ডে নেয়া হলো।

শুনানিতে অংশ নিয়ে বিএনপি নেতাদের আইনজীবীরা দাবি করেন, কথিত ঘটনার সময় ওই দুইজন আদালত এলাকায়ও ছিলেন না। গায়েবি মামলায় ভুতুড়ে অভিযোগে পুলিশ তাদের গ্রেফতার করেছে। এ সময় বিপুল সংখ্যক আইনজীবী রিমান্ড আবেদনের বিরোধিতা করে তাদের জামিন দেয়ার আবেদন জানান।

পুলিশের পক্ষ থেকে কোর্ট পরিদর্শক জামিন আবেদনের বিরোধিতা করেন। সোমবার দুপুরে মাহাবুবুর রহমান শামীম ও আবুল হাশেম বক্করকে জিইসি মোড় থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। রোববার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান আদালত। আমীর খসরুকে আদালত থেকে কারাগারে নেয়ার পথে ওসিকে লাঞ্ছিত করার অভিযোগে ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন