রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবারো হোঁচট খেল বোল্টের স্বপ্ন

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

এক বছর আগে অ্যাথলেটিক্সকে বিদায় বলে দেয়ার পর থেকেই ফুটবলার হওয়ার স্বপ্নে বিভোর উসাইন বোল্ড ঘুরে বেড়াচ্ছেন পৃথিবীর এ প্রান্ত থেকে ও প্রান্তে। কিন্তু এখনো সফলতার দেখা পাননি। চেষ্টার অবশ্য ত্রুটি রাখছেন না তিনি। সর্বশেষ আট সপ্তাহ আগে যোগ দেন অস্ট্রেলিয়ার ক্লাব সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্সে। জ্যামাইকান বজ্রবিদ্যুতের সেই অধ্যায়ও শেষ হয়েছে গতকাল।

গত আগস্টে এ-লিগের দলে যোগ দেন আটবারের অলিম্পিকজয়ী। একটি প্রীতি ম্যাচে দলের একাদশে প্রথমবারের মত সুযোগ পেয়ে দুটি গোলও করেন ৩২ বছর বয়সী। এতকিছুর পরও এবারো ইচ্ছাটা সফল হল না গতিদানবের। মুলত বোল্টকে নিয়ে ক্লাবের ‘ব্যবসায়ীক একটা পরিকল্পনা’ ছিল। কিন্তু তা সফল না হওয়ায় ক্লাব ছাড়তে হয়েছে তাকে। এমন ভাষ্য স্বয়ং ম্যারিনার্সের। অনেকগুলো ব্যবসায়ীক পার্টনারদের সঙ্গে আলোচনার পরও উদ্দেশ্য সফল হয়নি। ম্যারিনার্সের মালিক মাইক চার্লসওর্থ বোল্ডের প্রচেষ্টায় অবশ্য খুশি। এটাকে তিনি ব্যখ্যা করলেন সফলতা হিসেবেই, ‘দলের সঙ্গে থাকার জন্যে সে আগ্রহ দেখিয়েছিল, ফুটবলার হওয়ার জন্যে যা ছিল ভালো একটা পদক্ষেপ।’ ১০০ ও ২০০ মিটার দৌড়ের বিশ্বরেকর্ডধারীও ক্লাবকে ধন্যবাদ জানিয়েছেন এভাবে, ‘আমি সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্সের সত্বাধিকারীকে ধন্যবাদ জানাতে চাই, একই সঙ্গে ম্যানেজমেন্ট, স্টাফ, খেলোয়াড় ও ভক্তদেরও যারা আমাকে এখানে অভিবাদন জানিয়েছিল।’

পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্নে এর আগে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড, দক্ষিণ আফ্রিকান ক্লাব মামেলোদি সানডাউনস ও নরওয়ের স্ট্রোমসগডেস্টে ট্রায়াল দিয়েছিলেন বোল্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন