রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই আসনে শেখ হাসিনার মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে দুটি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে জাতীয় সংসদ নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীদের মাঝে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে ফরম সংগ্রহের মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রীর দুটি আসনের মধ্যে একটি গোপালগঞ্জ-৩, আরেকটি কোন আসন তা পরে জানানো হবে। তবে ধানমÐির কার্যালয় সূত্রে জানা যায়, রংপুর-৬ পীরগঞ্জ আসনের জন্য অন্য মনোনয়ন ফরমটি ক্রয় করা হয়েছে।
ওবায়দুল কাদের গোপালগঞ্জ-৩ আসনের ফরমটি কিনে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লার কাছে হস্তান্তর করেন। এ সময় গোপালগঞ্জ-৩ আসনের স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনের পাশাপাশি তার শ্বশুরবাড়ির এলাকা রংপুরের পীরগঞ্জ (রংপুর-৬) আসনে নির্বাচন করে জয়ী হন। পরে তিনি রংপুর-৬ আসনটি ছেড়ে দিলে উপ-নির্বাচনে ওই আসনের এমপি হন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
২০০৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তার শ্বশুরবাড়ি এলাকা রংপুর-৬ আসন থেকে নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হন। পরবর্তীকালে এ আসনটি ছেড়ে দিয়ে দলীয় নেতা আবুল কালাম আজাদকে মনোনয়ন দেন। তিনিও বিপুল ভোটে জয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।
এর আগে ১৯৮৬ সালে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে শেখ হাসিনা ৩টি সংসদীয় আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বিরোধী দলীয় নেতা হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালের ২৩ জুন তিনি প্রথম বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছিলেন। তার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ সে বছরের ১২ জুনের সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিল। উল্লেখ্য, এবার আওয়ামী লীগের প্রতিটি মনোনয়নপত্রের দাম ত্রিশ হাজার টাকা করা হয়েছে। যা গতবার পঁচিশ হাজার টাকা ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Faruk Hossain ১০ নভেম্বর, ২০১৮, ২:৫৪ এএম says : 0
asa kori dutote e jitben
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ১০ নভেম্বর, ২০১৮, ৭:১০ এএম says : 0
এবার জাতীয় বেঈমান, নিকৃষ্টদের রক্ষা নাই। ইনশাআল্লাহ। ************
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন