শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় জেলা বিএনপির ২৬ নেতা কর্মীর জামিন না মন্জুর

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:৩৫ পিএম

ভোলায় বিষ্ফোরক ও পুলিশ এসল্ট মামলায় জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান ও ভোলা পৌরসভা বিএনপির সভাপতি আব্দুর রব আখনসহ ২৬ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। রোববার দুপুরে ভোলার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম এ আদেশ প্রদান করেন। এর আগে গত ১ সেপ্টেম্বর পুলিশ বাদী হয়ে বিএনপি ৯৮ জন নেতাকর্মীকে আসামী করে ভোলা থানায় একটি মামলা দায়ের করেন। যার নং জিআর ৬০৩/১৮। মামলার প্রধান আসামী মো. হারুনুর রশিদ ট্রুম্যানকে পুলিশ ওই দিনই আটক করে। বাকীদের মধ্যে ৫৬জন জজ কোর্টের জামিনে রয়েছে। সর্বমোট এ মামলায় ৭১জন আসামী জমিনে রয়েছে। এ ২৬ জন এত দিন উচ্চ আদালতের জামিনে ছিলো। জামিনের মেয়াদ শেষ হলে তারা নিম্ম আদালতে রোববার হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বাকী আসামীরা হলেন ভোলা পৌর বিএনপির সভাপতি আব্দুর রব আখন, জেলা স্বেচ্ছা সেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন, জেলা ছাত্র দলের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুদ, ছাত্র দলের সাবেক যুগ্ম সম্পাদক মনির হোসেন, উপজেলা যুব দলের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম উজ্জল, রঞ্জিত চন্দ্র রায়, আসাদ খোকন, পৌর যুবদলের আহবায়ক মনির উদ্দিন, যুবদল নেতা মো. মামুন ও মো. নবির হোসেনসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছা সেবক দল ও ছাত্র দলের ২৬ নেতাকর্মী।
কেন্দ্রীয় যুব দলের সাবেক সহ-সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম কায়েদ তাৎক্ষনিক এক প্রতিক্রিয়ায় বলেন, একই মামলায় জেলা জজ কোর্ট থেকে ৫৬জন আসামী জামিন আছেন। আজকে ২৬ জন আসামী নিম্ম আদালত হাজির হলে আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। আমি অভিলম্বে দলের সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন