মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ভোলায় জনসচেতনতামূলক মতবিনিময় সভা

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০৩ এএম

ভোলায় গ্রাম আদালত সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে গনমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সকাল ১০ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার বিভাগের বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প সহায়তা এ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সন্জিব কুমার সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন আহম্মেদ, অর্পনা ঘোষ কমিউনিকেশন স্পেশালিস্ট, বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প, ইউএনডিপি প্রকল্প, সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান, বিটিবির সাংবাদিক আবু তাহের, দৈনিক আজকের ভোলার সম্পাদক শওকত হোসেন, সাংবাদিক মোকাম্মেল হক মিলন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল আমিন শাহরিয়ার, সম্পাদক আব্দুস সহিদ তালুকদার, সাংবাদিক প্রভাষক জুন্ন রায়হান, প্রভাষক যুগান্তর জেলা প্রতিনিধি অমিতাব অপু, যুগান্তর সাংবাদিক হেলাল উদ্দিন গোলদার, প্রথম আলোর নেয়ামত উল্লাাহ, এ্যাডভোকেট সাহাদাত শাহিন নয়া দিগন্তসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা।
সভায় আরো বক্তব্য রাখেন লর্ডহাডিঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আবুল কাশেম, উপকারভোগী বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নাছিমা আক্তার।
তথ্যানুযায়ী ভোলা জেলায় জুলাই ২০১৭ থেকে মার্চ ২০১৮ পর্যন্ত মোট মামলা গ্রহণ করা হয়েছে ১৮১৮টি মোট মামলা নিস্পতি করা হয়েছে ১৫৯৫ টি শতকরা হারে ৮৮% এবং গ্রাম্য আদালতের মাধ্যমে ক্ষতিপুরণ আদায় করা হয়েছে ২,৩২,০২,২৩০ টাকা। বক্তারা বলেন গ্রাম্য আদালতের সুফল ভোগ করছেন ভুক্তভোগীরা। এতে মামলার জট কমবে, দ্রæত মামলা নিস্পতি হবে। তবে গ্রাম্য আদালতের বিচার যেন সঠিক ভাবে হয় সে দিকে প্রশাসনসহ সংশ্লিস্ট সকলকে সজাগ দৃস্টি রাখতে হবে যাতে ভিকটিমরা তারা তাদের ন্যায্য বিচার থেকে বঞ্চিত না হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন