শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিএনএন প্রতিনিধির প্রেস পাস পুনর্বহাল করলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৮, ৪:০৩ পিএম

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনে’র প্রতিনিধি জিম আকোস্টার প্রেস পাস ফিরিয়ে দিল হোয়াইট হাউজ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এক প্রেস কনফারেন্সে বাকবিতণ্ডার দুই সপ্তাহের কম সময়ের ব্যবধানে তার এ প্রেস পাস পুনর্বহাল করা হলো। খবর বিবিসি।
জিম আকোস্টার প্রেস পাস ফিরিয়ে দেওয়ার বিষয়ে প্রকাশিত সেই প্রতিবেদনে বলা হয়, জিম আকোস্টার প্রেস পাস পুনর্বহাল করতে একজন মার্কিন বিচারকের নির্দেশের পর ট্রাম্প প্রশাসন এমন পদক্ষেপ গ্রহণ করল।
সোমবার (১৯ নভেম্বর) স্থানীয় সময় আকোস্টার এ প্রেস পাস ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণার সময় ‘ভবিষ্যৎ প্রেস কনফারেন্সের কিছু নিয়মনীতিও’ জারি করেছে হোয়াইট হাউজ কর্তৃপক্ষ। সেগুলোর মধ্যে রয়েছে, ‘প্রতিটি প্রেস কনফারেন্সে একজন সংবাদকর্মী কেবল মাত্র একটিই প্রশ্ন করতে পারবেন।’
সিএনএনে’র হোয়াইট হাউজ প্রতিনিধি আকোস্টাকে লিখা চিঠিতে বলা হয়, ‘প্রেসিডেন্ট বা হোয়াইট হাউজের অন্য কর্মকর্তাদের অনুমতিক্রমে’ সাংবাদিকরা ফলো আপ প্রশ্ন করতে পারবেন।’চিঠিতে আকোস্টাকে আরও সতর্ক করে বলা হয়, আকোস্টা যদি এই নতুন নিয়ম না মেনে নেন তাহলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প সাংবাদিকদের হুমকি দিয়ে বলেন, ‘সংবাদকর্মীরা যদি শালীনতা না মানেন তাহলে আমি ভবিষ্যৎ প্রেস ব্রিফিং ছেড়ে চলে যাব।’ অন্যদিকে নিজের প্রেস কার্ড ফিরে পাওয়ার প্রতিক্রিয়ায় সিএনএনে’র প্রতিনিধি আকোস্টা বলেন, ‘আমি হোয়াইট হাউজে ফেরার জন্য মুখিয়ে আছি।’
উল্লেখ্য, গত ৮ নভেম্বর হোয়াইট হাউজে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্পকে একটি ফলো আপ প্রশ্ন করার সময় আকোস্টার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন হোয়াইট হাউজের একজন কর্মকর্তা। সে সময় আকোস্টাকে ‘অভদ্র, বাজে লোক’ বলে বর্ণনা করেন প্রেসিডেন্ট ট্রাম্প। একইসঙ্গে তার হোয়াইট হাউজের প্রেস পাসও বাতিল করা হয়। যার প্রেক্ষিতে সিএনএন প্রেসিডেন্ট ট্রাম্প ও তার শীর্ষ ৫ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন