রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপির বিরুদ্ধে সাইবার যুদ্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বর্তমান সরকার নির্বাচনকে সামনে রেখে রাষ্ট্রীয় অর্থে বিএনপির বিরুদ্ধে কুৎসিত সাইবার যুদ্ধ শুরু করেছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে বাধাদান এবং বিএনপি ও তারেক রহমানের বিরুদ্ধে সংঘবদ্ধ অপপ্রচারে লিপ্ত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো তাদের ভয়ংকর প্রোপাগান্ডায় সয়লাব। ফেসবুক, ইউটিউব, টুইটার ইত্যাদি ছড়িয়ে দিচ্ছে বিদ্বেষমূলক নানা সুপার ইমপোজ করা ছবি, টেম্পারড নকল অডিও-ভিডিও। মূলত: এইসব নির্জলা মিথ্যাচার, বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত অশ্লীল রুচিহীন প্রোপাগান্ডা চালিয়ে তাদের দশ বছরের গুম-খুন- অত্যাচার-নিপীড়ন-জেল-জুলুম-সর্বগ্রাসী লুটপাট ও দু:শাসন থেকে সরকার ভোটারদের দৃষ্টি অন্যদিকে সরাতে বিভ্রান্ত করার চেষ্টা করছে। গতকাল (শনিবার) বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, আওয়ামী লীগ অর্ধ শতাধিক অনলাইন পোর্টাল, ইউটিউব চ্যানেল এবং ফেসবুক গ্রুপ ব্যবহার করছে। বিজ্ঞাপন দিচ্ছে। নামে-বেনামে ভুয়া আইডি’র ফেসবুকে প্রতিদিন হাজার হাজার ডলার ব্যয় করে প্রমোশন দিয়ে বুস্ট করছে। আওয়ামীলীগের এইসব প্রোপাগান্ডা অনলাইন পোর্টাল, ইউটিউব চ্যানেল এবং ফেসবুক গ্রুপের মধ্যে রয়েছে-বাংলা ইনসাইডার, বাংলা নিউজ পোস্ট, আমাদের রাজনীতি, চিরায়ত বাংলাদেশ, নিউজ ফর অল, ছবির মত দেশ, বাংলাদেশী ভাইরাল ভিডিও, চেয়ারম্যান সাব, গেরিলা ৭১, শোন হে বাঙালি, সাইবার ফোর্স ৭১, রক্ত ঋণ একাত্তর, বঙ্গবন্ধু সাইবার ফোর্স, বঙ্গবন্ধু জিজিটাল ব্রিগেড, আওয়ামী সাইবার ব্রিগেড, আম জনতা, ভোরের পাতা, গুজবে কান দিবেন না, মোহাম্মদ এ আরাফাত প্রভৃতি। প্রধানমন্ত্রীর অত্যন্ত আপনজনদের নামেও সাইবার ওয়েবসাইট খুলে অবান্তর, কাল্পনিক, উদ্ভট অপপ্রচার চালাতে হিসেববিহীন অর্থ ব্যয় করছে আওয়ামী লীগ।
তিনি বলেন, বিএনপির নেতাদের বিরুদ্ধে সংঘবদ্ধ প্রোপাগান্ডার কেন্দ্রীয় প্রতিষ্ঠান হলো আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি অফিসে স্থাপিত-‘সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন-সিআরআই’। যার চেয়ারম্যান এবং হেড অফ স্ট্র্যাটেজি অ্যান্ড প্রোগ্রামার ট্রাস্টি প্রধানমন্ত্রীর আপনজনরা। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম তাদের নেতাকর্মীদেরকে ফেসবুকে ভুয়া আইডি খুলে সাইবার যুদ্ধে নামার পরামর্শ দেন।
বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে বন্দী করে রাখার কারণে ক্ষুদ্ধ জনগণের রোষ প্রতিহত করতেই এই মিথ্যা প্রচারণা। গণতন্ত্রকে হত্যা করে গণতন্ত্রের বন্ধ দুয়ারের চাবি পুলিশের হাতে দেয়া হয়েছে, সুতরাং পুলিশী অনাচার ও অপকর্ম ঢাকতেই এ মিথ্যা প্রচারণা। তিনি বলেন, বর্তমান ভোটারবিহীন সরকারের ১০ বছরের দুঃশাসন, নিজেদের অপকর্ম, লাখ লাখ কোটি লুট, শেয়ার বাজার লুট, বাংলাদেশ ব্যাংক লুট, বেসিক ব্যাংক লুট, সোনালী, রুপালি, অগ্রণী, জনতা, কৃষি ব্যাংকসহ সকল ব্যাংক লুট, সকল আর্থিক প্রতিষ্ঠান ধ্বংস করার খবর যাতে চাপা থাকে, সেজন্যই এ মিথ্যা প্রোপাগান্ডা। বিরোধী দলের হাজার হাজার নেতা-কর্মীদের হত্যা, বিচারবর্হিভ‚ত হত্যা, গুম, খুনের খবর ঢাকতেই এ মিথ্যা প্রচার, মানুষের সকল অধিকার হরণ করে উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা লুটের খবর চাপা দিতেই এ মিথ্যা প্রচারণা, প্রধান বিচারপতিকে বন্দুকের জোরে পদত্যাগ করতে ও দেশ ছাড়তে বাধ্য করে বিচার বিভাগকে নিজেদের নিয়ন্ত্রণে এনে সেটির যথেচ্ছ ব্যবহার করে বিরোধী দলের নেতা-কর্মীদের মিথ্যা মামলায় সাজা দেওয়া, বিচার বিভাগ থেকে ন্যায় বিচারকে কবরস্থ করে দেয়ার এবং প্রশাসনকে দলীয়করণের মাধ্যমে ধ্বংস করার খবর ঢাকতেই সংঘবদ্ধ চক্রকে দিয়ে বিএনপি নেতাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করা হচ্ছে।
সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, এই অপপ্রচার থেকে বিরত থাকুন এবং শালীন ও ইতিবাচক রাজনীতি করুন। সত্য দিয়ে সত্যকে মোকাবিলা করুন। আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে এই প্রোপাগান্ডার জবাব দেবে ভোটার’রা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন