রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতিবিরোধী শপথ নিলেন ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীরা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে ‘সততাই সর্বোত্তম নীতি’ এই মূলমন্ত্রে বিশ্বাসী হয়ে শপথ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল রোববার রাজধানীর গুলশান নগর ভবনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা শেষে এ শপথ নেন তারা।
শপথবাক্য পাঠ করান ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা। মেয়রের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে সবাই শপথ নেন। শপথ পাঠ করানোর আগে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সবাই একসঙ্গে শপথ বক্যে বলে উঠেন, সশ্রদ্ধচিত্তে শপথ করছি যে, সততাই সর্বোত্তম নীতি এই মূলমন্ত্রে বিশ্বাসী হয়ে স্বাধীনতার চেতনা ধারণাপূর্বক একজন সৎ, নিষ্ঠাবান, ন্যায়পরায়ণ, সমাজ-সচেতন ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার ব্রত হবো। আমি আরও অঙ্গিকার করছি যে, দেশ মানুষ ও সমাজের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো। জলবায়ু ও পরিবেশ সংরক্ষণ, দরিদ্র বিমোচন, কর্মসংস্থানের বিকাশ জনগণের জীবনমানের উন্নয়ন ও অর্থনৈতিক অগ্রগতির প্রধান প্রতিবন্ধক দুর্নীতি প্রতিরোধে এবং দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবো। আমি নিজে কোনো অন্যায় ও দুর্নীতি করবো না, এবং কোনো অন্যায় ও দুর্নীতিকে প্রশ্রয় দেবো না।জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। প্রতিবছরের মতো এবারও পালন হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। দুদক ২০০৭ সালে দিবসটি পালন শুরু করে। আর ২০০৮ সাল থেকে দিবসটি পালন হচ্ছে বাংলাদেশে।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফার সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ডিএনসিসির সচিব রবীন্দ্রশ্রী বড়–য়া, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আবরাউল হাছান মজুমদার, প্রধান জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুনসহ ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন