রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গ্রেফতার-হয়রানি হবে না বলে বিএনপিকে আশ্বস্ত করলেন আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৫:৪৮ পিএম

নেতাকর্মীদের অহেতুক গ্রেফতার-হয়রানি না করাসহ বিএনপির নির্বাচনী প্রচারণায় কোন বাধা-বিপত্তি ঘটবে না বলে আশ্বস্ত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী। গতকাল বিকেলে বিএনপির একটি প্রতিনিধি পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাত করলে তিনি এসব বিষয়ে আশ্বস্ত করেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

শায়রুল কবির বলেন, গতকাল বিকেল সোয়া ৩টার দিকে বিএনপির প্রতিনিধি দল পুলিশ সদর দফতরে প্রবেশ করে। তারা প্রায় আধাঘন্টার মতো আইজিপির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে বিএনপির নেতাকর্মীদের অহেতুক গ্রেফতার ও হয়রানি না করা, প্রচার-প্রচারণায় বাধা না দেওয়াসহ সাধারণ মানুষকে অহেতুক গ্রেফতার ও ভয়ভীতি না দেখানোর বিষয়ে আইজিপির সঙ্গে কথা বলেন। তিনি বলেন, আইজিপি বিএনপির দাবিগুলো নোট করেছেন এবং দাবির বিষয়ে খেয়াল রাখবেন বলে বিএনপিকে আশ্বস্ত করেছেন।

জানা গেছে, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মেজর (অব.) কামরুল ইসলাম, সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম, বিজন কান্তি সরকার ও আব্দুল বারী আইজিপির সঙ্গে সাক্ষাত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
রিপন ১২ ডিসেম্বর, ২০১৮, ৭:২৯ পিএম says : 0
চলে আসা গতানুগতিক সিসটেমে মস্ত গলদ রয়ে গেছে। এভাবে পুলিশকে ঢালাওভাবে ক্ষমতাসীনদের, তথা, স্বরাষ্ট্র্মন্ত্রীর অধীনে ন্যস্ত করা ঠিক নয়। যুগ যুগের তিক্ত বাস্তবতার নিরীখে ক্ষতিকর বাজে সিসটেমটি পাল্টানো জরুরি হয়ে দাঁড়িয়েছে। চেইন অব কমান্ডে চলা ডিসিপ্লিনড বাহিনী কারু খেয়ালখুশি মর্জির অধীনে না চলে, আইন অনুযায়ী স্বাধীনভাবে যেন দায়িত্ব পালন করতে পারে, ওইরকম একটি জবাবদিহি-মূল্যায়নমূলক সিসটেম উদ্ভাবন করতে হবে, যেখানে সাজার পাশাপাশি জাযার ব্যবস্থা থাকবে, থাকবে দুষ্টের দমন শিষ্টের পালনের মূলনীতি। সৃজনশীল মেধা মনন আর ত্যাগী দেশপ্রেমের প্রয়োজন এখানেই, এই সৃজনশীল সিসটেম উদ্ভাবনেই। কালো টাকাসর্বস্ব আর নীতিবিবর্জিত পেশীসর্বস্ব রাজনীতিক দিয়ে জটিল এই কাজটি হবার নয়, তাদের সেই যোগ্যতাই নেই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন