ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনে সহিংস ঘটনার তদন্ত চেয়েছে ইউরোপীয় ইউনিয়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১১:৫৮ পিএম | আপডেট : ১১:২১ এএম, ২ জানুয়ারি, ২০১৯

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন এবং তার আগে ঘটে যাওয়া সহিংস ঘটনাগুলোর পূর্ণ ও স্বচ্ছ তদন্ত চেয়েছে ইউরোপীয় ইউনিয়ন। ইউরোপের ২৮ রাষ্ট্রের ওই জোটের পররাষ্ট্র বিষয়ক মুখপাত্র মঙ্গলবার এক বিবৃতিতে এ আহ্বান জানান।
ইইউ’র ব্রাসেলসস্থ হেড কোয়ার্টার থেকে দেয়া ওই বিবৃতিতে বলা হয়- ৩০শে ডিসেম্বর বাংলাদেশে সংসদ নির্বাচন হয়েছে এবং নির্বাচন কমিশন প্রাথমিক ফলাফলও ঘোষণা করেছে। গত ১০ বছরে এই প্রথম এমন নির্বাচনে ভোটারদের উপস্থিতি এবং বিরোধী দলের অংশগ্রহণ গণতন্ত্রের প্রতি বাংলাদেশের মানুষের আকাঙ্খার প্রতিফলন। কিন্তু ভোটের দিনে সহিংসতা এবং প্রচার-প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা বিশেষত পুরো প্রক্রিয়ায় উল্লেখযোগ্য বাধা ভোট এবং ভোটের পরিবেশকে দূষিত করেছে।
বাংলাদেশের কর্তৃপক্ষের উচিত উত্থাপিত অনিয়মের অভিযোগগুলো যথাযথ তদন্ত করা এবং ওই তদন্ত কাজে পূর্ণ স্বচ্ছতা নিশ্চিত করা। ইউরোপীয় ইউনিয়ন আশা করে বাংলাদেশ গণতন্ত্র, মানবাধিকারের প্রতি সম্মান এবং মৌলিক স্বাধীনতা সমুন্নত রেখে সামনে এগিয়ে যাবে। আর বাংলাদেশের জনগণের স্বার্থে ইউরোপীয় ইউনিয়ন এতে পূর্ণ সমর্থন দিয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Roman ২ জানুয়ারি, ২০১৯, ১২:২২ এএম says : 0
আমার এলাকায় ৫০% লোকের ভোট আগেই হয়ে গেছে, যারা ভোট দিতে গেছে তাদেরকে হাতের কালি লাগিয়ে বলছে আপনার ভোট হয়ে গেছে, ১৫- বছরের লোকেরাও ভোট দিছে
Total Reply(0)
রবিন খান ২ জানুয়ারি, ২০১৯, ১:২৩ পিএম says : 0
এরা যা উল্লেখ করেছে তা ১০০% সত্যি কারন আমার এলাকায় রাতেই ৭০% ভোট দেয়া হয়ে গেছে মানুষ যখন ভোট দিতে আসছে তখন বলা হয়েছে আপনার ভোট দেয়া হয়ে গেছে চলে যান।
Total Reply(0)
Jony ৬ জানুয়ারি, ২০১৯, ৭:১৯ পিএম says : 0
My wife is living in mothbariya and Al party give her vote. AL people say “ don’t go for Vote because AL people give her vote “. Now everybody tell me “ is Hasina our father of nation’s daughter”?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন