শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আল্লাহর অনুগ্রহ পেয়ে শুকরিয়া আদায় করুন -আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সম্প্রতি ঢাকা শহরের মোহাম্মদপুর লালমাটিয়াস্থ রাহমানিয়া জৈনপুরী খানকা (দরবার) শরীফ কমপ্লেক্সে মাসিক মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তাফসীর ও দোয়া করেন উস্তাজুল ওলামা, আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব। মো. শফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন শিল্পপতি এস. এম. জিল্লুর রহমান আযাদ। বিশেষ অতিথি ছিলেন আলহাজ মাওলানা মো. ইমদাদুল হক, খলিফায়ে জৈনপুরী মাওলানা ডা. আব্দুছ ছবুর কামাল ও অধ্যাপক মাওলানা মো. সোহরাব হোসেন প্রমুখ।
জৈনপুরী পীর সাহেব বলেন, আল্লাহ তায়ালা হযরত মুসা (আ.) এর অনুসারীদেরকে বেহেস্তের থেকে মান্না ও সালওয়া নামে খাদ্য দিয়ে এহসান করে বলেছিলেন তোমরা এর বিনিময়ে আল্লাহর শুকরিয়া আদায় কর এবং মাগফিরাত কামনা কর। কিন্তু তারা শুকরিয়া আদায়ের পরিবর্তে নাফরমানি করে ছিল তাই তাদের শুকর বানিয়ে দিয়েছিলো। পবিত্র কুরআনের বাণী ‘লাইন শাকারতুম লাআজিদান্নাকুম অর্থ্যাৎ ‘যদি তোমরা আমার নেয়ামত পাইয়া শুকরিয়া আদায় কর আমি অবশ্যই তোমাদেরকে আরও অধিক পরিমানে নেয়ামত দান করব।’ সুতরাং আল্লাহ তায়ালা যখন কাউকে বিজয় অথবা ধন, দৌলত, ইজ্জত সম্মান দান করেন তখন দম্ভ, আমিত্ব ও প্রতিশোধমূলক কার্যকলাপ পরিহার করে বিন¤্র ও সৎ হয়ে আল্লাহর কৃতজ্ঞতা প্রকাশ করলে আল্লাহ তাকে আরও বেশি নেয়ামত ও জাহ-হাশমত দান করবেন।
অবশেষে পীর সাহেব বলেন, আপনারা প্রতি ইংরেজি মাসের প্রথম বৃহষ্পতিবার বাদ আছর থেকে মাসিক মাহফিলে শরীক হয়ে শরিয়ত ও মারেফাতের তালিম নিয়া ইহ-পরকালীন মঙ্গল হাসিল করুন। অত্র দরবার শরীফের তত্ত¡াবধানে প্রতিষ্ঠিত আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল (এম.এ) মাদরাসায় যারা আবাসিক অনাবাসিক শিক্ষার্থী ভর্তি হবে তাদের থাকা খাওয়া ফ্রি করে দেয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন