বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অবহেলিত নারীর অধিকার নিশ্চিত করতে চান নূরজাহান মঞ্জুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ৬:৩৯ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে নির্বাচিত হলে অবহেলিত নারীর অধিকার নিশ্চিত করতে চান চৌধুরী নূরজাহান মঞ্জুর। বৃহস্পতিবার মনোনয়ন ফরম সংগ্রহের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি। তিনি সাতক্ষীরা পৌর যুবলীগের সহ-সভাপতি।
নূরজাহান মঞ্জুর বলেন, সাতক্ষিরার উন্নয়নসহ নারীর অধিকার নিশ্চিতে কাজ করতে চান তিনি। আর সেসব নিয়েই তার পরিকল্পনার কথা তুলে ধরেন চৌধুরী নূরজাহান মঞ্জুর। তিনি আরো বলেন, অপসংস্কৃতি, সাম্প্রদায়িকতা ও অনাচার যাতে নারীর উন্নয়নে বাধা না হতে পারে তার জন্য নিরালসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। নির্বাচনে জয়লাভ করলে এলাকায় মানুষের জন্য কি করবেন এমন প্রশ্নের উত্তরে এই নারী নেত্রী বলেন, একজন সংসদ সদস্য হিসেবে জনগণের জন্য যতটা করা যায় সে চেষ্টাই থাকবে আমার। তবে সব কাজে নারীর সমান অংশগ্রহণ নিশ্চিত করতে চাই আমি। তিনি আরো বলেন, আমি একটা স্বপ্ন দেখি, একদিন পুরুষের মত সাতক্ষীরার নারীরাও দিন কিংবা রাতে যে কোন সময় নিরাপদে নির্ভয়ে চলাচল করবে। সে লক্ষ্যে আমি অনেকদিন থেকেই আইনশৃঙ্খলাসহ নানা বিষয়ের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। নির্বাচিত হলে এ বিষয়ে আমি আরো গুরুত্ব দেবো।
এখন পর্যন্ত কোন সমস্যা আপনার নির্বাচনী এলাকার মানুষের জন্য সবচেয়ে ভোগান্তির বলে মনে করছেন এমন প্রশ্নের উত্তরে চৌধুরী নূরজাহান মঞ্জুর বলেন, সমস্যা যা আছে, তা সাতক্ষীরার প্রায় সবারই জানা। তাই সেসব নিরসনে সাতক্ষীরার নারী সমাজসহ সকল স্তরের মানুষকে নিয়ে প্রধামন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় যথাযথ ব্যবস্থা নেবো। অবকাঠামোগত উন্নয়নই তো আর্থ-সামাজিক উন্নয়নের পূর্ব শর্ত। সেদিকে অবহেলা করার তো কোন সুযোগই নেই। দলে বেশ কয়েকজন মনোনয়ন প্রত্যাশী রয়েছে, তাহলে আপনাকে কেনো নির্বাচিত করা হবে প্রশ্নের জবাবে এই নারী নেত্রী বলেন, গণতান্ত্রিক রাজনৈতিক ধারায় একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকাটাই স্বাভাবিক। তবে আমি মনে করি, মাঠ পর্যায়ে থেকে আমি যেসব দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করেছি। ওই বিচারে বিচারে আমিও কম নই। কিন্তু কাউকে ছোট করে দেখছিনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন