শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাউজান নোয়াজিষপুরে মুনিরীয়া যুব তবলীগের এশায়াত মাহফিল অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম


কাগতিয়া দরবার শরীফের পীর আল্লামা শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, মানবদেহের অভ্যন্তরে রয়েছে এক টুকরো মাংসপিÐ। যা পবিত্র হলে সমগ্র শরীর পবিত্র, আর অপবিত্র হলে সমগ্র শরীর অপবিত্র। আর এ মাংসপিÐ হল ‘ক্বলব’। একটি লোহার টুকরাকে দীর্ঘদিন খোলা বাতাসে রেখে দিলে এতে যেমন বাদামী রঙয়ের আস্তরণ তথা মরিচা পড়ে, তেমনি ক্বলবে আল্লাহর জিকির বাস্তবায়িত না হলে শয়তানের কুমন্ত্রণা দ্বারা তা কলুষিত হয়ে যায়। সেই ক্বলব শয়তানের আবাসস্থলে পরিণত হয়। হযরত রাসূলে কারীম (দঃ) তাঁর সাহাবা হযরত উসমান বিন আবিল আস্কে তাওয়াজ্জুহ প্রদানের মাধ্যমে অন্তর থেকে ‘কিন্জব’ নামক শয়তানকে বিতাড়িত করেন। প্রিয় নবিজীর মুহাব্বতে ভরপুর হয় হৃদয়, অন্ধকার দূরীভূত হয়ে অন্তরে মারেফাতের সূর্য উদিত হয়। যার তেজদীপ্ত আলোতে অন্তরজগৎ আলোকিত হয়ে যায়, সমাজে ঐ ব্যক্তি পরিচিতি লাভ করে আলোকিত মানুষ হিসেবে।
তিনি গতকাল শুক্রবার বাদ জুমা চট্টগ্রাম রাউজান নোয়াজিশপুর অদুদিয়া উচ্চ বিদ্যালয় ময়দানে ধর্মপ্রাণ হাজার হাজার নবীপ্রেমিকের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১০৩নং নোয়াজিষপুর দলইনগর শাখার উদ্যোগে মিলাদুন্নবী (দঃ) ও ফাতেহায়ে এয়াজদাহুম উদযাপন এবং কাগতিয়ার মরহুম পীর সাহেব স্মরণে এ মাহফিলের আয়োজন করা হয়।
১৫নং নোয়াজিষপুর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সরোয়ার্দী সিকদারের সভাতিত্বে অনুষ্ঠিত মাহফিলে অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, ভাইস প্রিন্সিপাল মুহাম্মদ সাইফুল ইসলাম, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ প্রমুখ।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সংগঠনের এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, আল্লামা মুহাম্মদ শাহজাহান নোমান, মাওলানা মুহাম্মদ শাহাদাত হোসেন।
মাহফিলে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি ও অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন