শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

শুদ্ধ নেতৃত্ব প্রতিষ্ঠা রাকসু নির্বাচনে অংশ নিবে ই’শা ছাত্র আন্দোলন

রাবি রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১:৩৫ পিএম

বিশ্ববিদ্যালয়ে সাম্য, ভ্রাতৃত্ব, ঐক্য, উদার নীতি ও অসাম্প্রদায়িক ছাত্র রাজনীতির পাশাপাশি আদর্শবাদী শুদ্ধ নেতৃত্ব প্রতিষ্ঠায় রাকসু নির্বাচনে অংশ নিবে ইসলামী আন্দোলন বাংলাদেশের (চরমোনাই) ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। গতকাল বিশ্ববিদ্যালয়ের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।
বর্তমান সময়ে দেশে ধর্মভিত্তিক এই ছাত্র সংগঠনটি ব্যাপক জনপ্রিয় হলেও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ই'শা ছাত্র আন্দোলনের কোন মিছিল মিটিং এখন পর্যন্ত প্রকাশ্যে না হলেও কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে অংশ নিয়ে চমক দেখাতে চায় সংগঠনটি। ইতোমধ্যে তারা রাকসু নির্বাচনের সংলাপ কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের কাছে দলের গঠনতন্ত্র জমা দিয়েছেন। তবে তারা রাকসু নির্বাচনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতের আহবান জানিয়েছেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় সভাপতি মুহাম্মদ ইলিয়াস হোসেন রাকসু নির্বাচনে পূর্ণ প্যানেলে অংশ নিতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন বলে ইনকিলাবকে নিশ্চিত করেন।
উল্লেখ্য, স্বাধীনতা যুদ্ধের ঘোষণাপত্রে উল্লেখিত “সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার” প্রতিষ্ঠায় ইসলামী অনুশাসনের অপরিহার্যতা অনুধাবন করেই ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন