মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মার্চে কাঁচপুর দ্বিতীয় সেতু উদ্বোধন

নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন শেষে ওবায়দুল কাদের

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

মার্চেই উদ্বোধন হচ্ছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কাঁচপুর দ্বিতীয় সেতু। এই সেতুর নির্মাণ কাজ প্রায় শতভাগ সম্পন্ন হয়েছে। আগামী মাসের যে কোন দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঁচপুর দ্বিতীয় সেতুর উদ্বোধন করবেন।
গতকাল শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের একথা জানান।
ওবায়দুল কাদের বলেন, কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণ কাজ প্রায় শতভাগ সম্পন্ন হয়েছে। এছাড়া দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতুর ৮৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ওই দুই সেতুর সংযোগ সড়কসহ আরো বেশ কিছু কাজ এখনো বাকি রয়েছে। মেঘনা ও গোমতী সেতু দুইটি আগামী জুন-জুলাই মাসে উদ্বোধনের সম্ভাবনার কথাও জানান সেতুমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণ বিএনপি প্রত্যাখ্যান করার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা। জবাবে ওবায়দুল কাদের বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি শুধু সামাজিকভাবে নয়, রাজনৈতিকভাবে পিছিয়ে পড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে-বিদেশে চিঠি দিয়েও চরমভাবে ব্যর্থ হয়েছে বিএনপিওবায়দুল কাদের বলেন, নির্বাচন ছাড়া কোন রাজনৈতিক দলের স্বাভাবিক অস্তিত্ব থাকে না। বিএনপির উদ্দেশ্যে মন্ত্রী বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিএনপি একদিকে বিদেশি বন্ধু হারিয়েছে, অন্যদিকে আস্থা হারিয়েছে দেশের মানুষের।
আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা নির্বাচনে অংশ নেবে কিনা সেটা তাদের নিজস্ব ব্যাপার। নির্বাচনে বিএনপি অংশ না নিলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের কারণে দলের মধ্যে বিরূপ প্রভাব পড়বে কিনা সে প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিগত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ১৭ জন বিদ্রোহী প্রার্থীর মধ্যে শেষ পর্যন্ত দুইজন ছিল। একটি বড় দলের জন্য এটা কিছুই না। উপজেলা নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী থাকবে না। পরিদর্শনকালে সেতুমন্ত্রীর সঙ্গে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন