শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এসএসসি পরীক্ষায় অবহেলার দায়ে হাজীগঞ্জে ৪ কেন্দ্র সচিবসহ ১০জনকে অব্যাহতি

চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:২৯ পিএম

চাঁদপুরের হাজীগঞ্জে এসএসসি পরীক্ষায় অবহেলার দায়ে ৪ কেন্দ্র সচিবসহ ১০ শিক্ষককে অব্যহতি প্রদান করা হয়েছে। এ ছাড়া দু’শিক্ষককে কর্তব্যে অবহেলার দায়ে শাস্তিমূলক ডিউটি পরিবর্তন করেছেন উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া।

এদের মধ্যে ৬জন শিক্ষককে পরীক্ষায় অব্যহতি প্রদান করা হয় শনিবার রাতে। আর ৪জন কেন্দ্র সচিবকে অব্যহতি প্রদান করা হয় রোববার সকালে।

রোববার সকালে ৪ কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যহতি এবং একই আদেশে ওই কেন্দ্রগুলোতে নতুন করে কেন্দ্র সচিব নিয়োগ দেয়া হয়েছে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা পরিচালনা সংক্রান্ত নীতিমালা অনুযায়ী পরীক্ষা পরিচালনায় চরম অদক্ষতা, অনিয়ম ও দায়িত্ব অবহেলার প্রেক্ষিতে রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখি বড়–য়া তাদেরকে অব্যহতি দেন।

অব্যহতিপ্রাপ্ত কেন্দ্র সচিবরা হলেন, এসএসসি পরীক্ষা কেন্দ্র হাজীগঞ্জ- ৩ (বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজ) এর কেন্দ্র সচিব অধ্যক্ষ মো. আবু তাহের মজমুদার, পরীক্ষা কেন্দ্র হাজীগঞ্জ- ৪ (রাজারগাঁও উচ্চ বিদ্যালয়) এর কেন্দ্র সচিব মো. শাহপরান, পরীক্ষা কেন্দ্র হাজীগঞ্জ- ৬ (রামপুর উচ্চ বিদ্যালয়) এর কেন্দ্র সচিব মো. কবির হোসেন ও পরীক্ষা কেন্দ্র হাজীগঞ্জ-৭ (আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়) এর কেন্দ্র সচিব মো. মনিরুজ্জামান পাটওয়ারী।

শনিবার রাতে অব্যহতি প্রদান করা ৬ শিক্ষক হলেন সপ্তগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের আমেনা বেগম ও জসিমউদ্দিন, রাজাপুর সিদ্দিকিয়া ইসলামিয়া দাখিলা মাদরাসার মো. আবদুল্লাহ, বাকিলা উচ্চ বিদ্যালয়ের দিপ্তি রানী সাহা, টঙ্গীরপাড় হাটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রহল্লাদ চন্দ্র রায় ও বিমল চন্দ্র দাস।

একই দিন হাজীগঞ্জ দারুল উলুম আহমাদীয়া কামিল মাদ্রাসা ইংরেজী শিক্ষক মহসিন ও গণিতের শিক্ষক বদরুদ্দোজা কিরণকে শাস্তিমূলক বদলি হিসেব হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে হল পর্যবেক্ষকের দায়িত্ব দেয়া হয়েছে।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া জানান, দায়িত্বে অবহেলার দায়ে শনিবার রাতে ৬ জনকে শিক্ষককে এসএসসি পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যহতি প্রদান করা হয়েছে এবং রোববার সকালে ৪ কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন