রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এক বিষয়ের পরীক্ষা দিনে দুইবার

কেন্দ্র সচিবের অবহেলা

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে সুবিদখালী রহমান ইসাহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্রে মানবিক বিভাগের সকল পরীক্ষার্থীদের ভুল সেট কোডে পরীক্ষা গ্রহণ করা হয়েছে।
গতকাল সোমবার এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে মানবিক শাখার পরীক্ষা শেষ হবার কিছুক্ষণ আগে এ ভুল ধরা পড়ে। কেন্দ্রটির সকল কক্ষে বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের সেট ৩ বিতরণের নির্দেশনা থাকলেও কেন্দ্র সচিব সুবিদখালী সরকারি রহমান ইসাহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল জলিল ভুল করে সেট ১ এর প্রশ্নপত্র বিতরণ করেন পরীক্ষার্থীদের মধ্যে।

এ কেন্দ্রটিতে উপজেলার ১১টি স্কুলের ৩২৪ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দেয়। ভুল প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণ ও দুইবার পরীক্ষা নেয়ায় ভুক্তভোগী পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা ফলাফল বিপর্যয়ের আশঙ্কা করছেন। পরীক্ষা শেষ হওয়ার আগেই এ খবর জানাজানি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. তানিয়া ফেরদৌস কেন্দ্রে পরিদর্শন করেন। পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের বলেন, প্রথমবার সেট কোডে ভুল হয়েছে। সেই জন্য পরীক্ষার্থীদের স্বার্থে সঠিক সেটের প্রশ্নে দ্বিতীয়বার পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

উপস্থিত কয়েকজন অভিভাবক অভিযোগ করে বলেন, শিক্ষকদের ভুলে তাদের সন্তানদের শিক্ষাজীবন হুমকিতে আছে। ওই কেন্দ্র সচিবের গাফিলতির কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারা অভিযুক্ত কেন্দ্র সচিবের কঠোর বিচার দাবি করেন।

উপস্থিত বিভিন্ন স্কুলের শিক্ষকরা জানান, কেন্দ্র সচিবের ভুলের কারণে তাদের প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা হয়রানির শিকার হয়েছে। এই ভুলের কারণে ছাত্র-ছাত্রীরা ক্ষতির মুখে পড়তে পারে বলে তারা অভিযোগ করেন। কেন্দ্র সচিব ও সুবিদখালী সরকারি রহমান ইসাহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল জলিল ভুলের দায় স্বীকার করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন