রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আলোচনায় অফসাইড গোল

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে আবারো হোঁচট খেয়েছে লিভারপুল। আগের ম্যাচে লেস্টার সিটির বিপক্ষে ১-১ গোলে ড্র করা অল রেডরা এবারও ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে একই স্কোরলাইনে ড্র করেছে। টানা দুই ম্যাচে পয়েন্ট হারানোয় লিগের শিরোপা দৌড়টাও জমে উঠেছে।
দুই ম্যাচ আগেও সাত পয়েন্টে এগিয়ে ছিল লিভারপুল। এখন পার্থক্যটা নেমে এসেছে তিন পয়েন্টে। ২৫ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে পেপ গার্দিওলার বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। দুই পয়েন্ট পিছিয়ে তিনে টটেনহাম। চতুর্থ স্থানে থাকা চেলসি (৫০) অবশ্য লিভারপুলের চেয়ে ১২ পয়েন্ট পিছনে। বøুদের লড়াইটা এখন ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালের সঙ্গে। ৪৮ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিশ্বাস ফেলেছে ওলে গানার সুলশারের অধীনে দুর্দান্ত গতিতে এগিয়ে চলা ম্যান ইউ, ৪৭ পয়েন্ট আর্সেনালের।

পরশু রাতে ম্যাচটা অবশ্য হারতেও পারত লিভারপুল। এ নিয়ে আলোচনা সমালোচনা কম হচ্ছে না ইংলিশ গণমাধ্যমে। ম্যাচের ২২ মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় সফরকারী লিভারপুল। মানের পায়ে বলটি পাস দেন জেমস মিলনার। সতীর্থের কাছ থেকে বল নেয়ার সময় স্পষ্ট অফসাউডে দাঁড়িয়ে ছিলেন মিলনার। কিন্তু তা মাত্র দেড় মিটার মত দূরে দাঁড়িয়েও চোখ এড়িয়ে যায় লাইন্সম্যানের।

এই গোল নিয়ে তো বটেই শেষ দিকে আরো একটি ‘ভুল’ অফসাইডের শিকার হয় ওয়েস্ট হাম। সেটির কথা উল্লেখ করেই স্বাগতিক কোচ ম্যানুয়েল পেল্লেগ্রিনি বলেন, ‘ঐ গোল এবং ওরিগির শেষ সুযোগটি ছিল লাইন্সম্যানের বড় ভুল।’ চিলির সাবেক রিয়াল মাদ্রিদ কোচ বলেন, ‘আমরা ড্র করেছি কারণ তারা একটি গোল করেছে যেটা ছিল দেড় মিটার লম্বা অফসাইড। শেষ সময় পর্যন্ত আমরা ম্যাচটা হারিনি কারণ ওরিগি একটা শট নিতে পারিনি, এবারো (ভুল) অফসাইডের কারণে।’ ওদিকে লিভারপুল কোচ ইয়ুর্গুন ক্লাপ মনে করেন, মানের ঐ অফসাইড গোলের কারণে পরবর্তি সময়ে রেফারির অনেক সিদ্ধান্তে ‘প্রভাব ফেলেছে’। জার্মান কোচ বলেন, ‘আমরা ম্যাচটি মোটেও উপভোগ করিনি।’

ম্যাচের ২৮ মিনিটে মানের গোলটি শোধ দেন মিচেল অ্যান্তোনিও। বাকি সময়ে গোলের সুযোগ তৈরী করে দুই দলই, কিন্তু জালের দেখা আর মেলেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন