রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রুনির পছন্দ পচেত্তিনো অথবা সুলশার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ম্যানচেস্টার ইউনাইটেডের সোনালী সময়ের অগ্রপথিক তিনি। কিন্তু স্ট্যামফোর্ড ব্রিজে হোসে মরিনহো অধ্যায় শুরু হওয়ার পর থেকেই দলে ব্রত হয়ে পড়েন ওয়েন রুনি। শেষ পর্যন্ত দল ছাড়তেও বাধ্য হন ইংলিশ স্ট্রাইকার। এখন খেলেন যুক্তরাষ্ট্রে। কিন্তু এখনো তার প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা আছে বলে বিশ্বাস। সম্প্রতি নিজের প্রিয় দলের কোচিং সমস্যা নিয়েও নিজের মন্তব্য প্রকাশ করেছেন ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বকালের সর্বোচ্চ এই গোলদাতা।

২০১৭ সালে ইউনাইটেড ছেড়ে শৈশবের ক্লাব এভারটনে যোগ দেয়ার পর থেকে ফর্মহীনতায় ভুগছিলেন সাবেক এই ইংলিশ অধিনায়ক। গত বছর জুনে এভারটন থেকে সাড়ে তিন বছরের চুক্তিতে মেজর লিগ সকারের ক্লাব ডিসি ইউনাইটেডে যোগ দেন তিনি। ডিসি’র হয়ে ২১ ম্যাচে রুনি এ পর্যন্ত করেছেন ১২টি গোল। ছয়টিতে সতীর্থদের সাহায্য করেছেন। তার অবদানেই মূলত ডিসি তলানির দল থেকে প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করে। ৩৩ বছর বয়সী রুনি বলেছেন, ‘সত্যি বলতে কি গুনগত মান বিচারে আমার এখনো প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা আছে। আমি সবসময়ই একজন আত্মবিশ্বাসী মানুষ, আমার নিজের উপর উচ্চাশা আছে। এখানে আমি অবশ্যই ভাল খেলার প্রত্যাশা নিয়েই এসেছি। কিছুটা হলেও তা পূরণ করতে পেরেছি। কখনই আমি নিজের উপর বিন্দুমাত্র সন্দেহ করিনি।’

হোসে মরিনহোর কারনেই ইউনাইটেড ছেড়ে চলে গিয়েছিলেন রুনি। পর্তুগীজ এই কোচের পরিবর্তে ইউনাইটেডের দায়িত্ব নিতে সবচেয়ে যোগ্য কোচ হিসেবে মরিসিও পচেত্তিনোকেই এগিয়ে রেখেছেন তিনি। কিন্তু একইসাথে রুনি মনে করেন ফর্ম ধরে রাখলে অন্তর্বর্তীকালীণ কোচ ওলে গানার সুলশারও এই পদে স্থায়ী হতে পারেন। সুলশারের অধীনে ইতোমধ্যেই রেড ডেভিলরা নয়টিতে জয় ও একটিতে ড্র করে টানা ম্যাচেই অপরাজিত রয়েছে। রুনি বলেন, সুলশার একজন চমৎকার মানুষ। আমি মনে করি মৌসুমের শেষে ক্লাবের একটি সিদ্ধান্তে আসা উচিৎ। এক্ষেত্রে সুলশারকে স্থায়ীভাবে দায়িত্ব দিলেও মন্দ হবে না। তবে তা না হলে পোচেত্তিনোর কথা চিন্তা করতে পারে ইউনাইটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন