ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ফেনীতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ফেনীতে ৩য় বারের মতো অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। ফেনীর ঐতিহাসিক মিজান ময়দানে গতকাল গত শুক্রবার জুমার নামাজের পর থেকে শুরু হয় সম্মেলনের আনুষ্ঠানিকতা। আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থা ফেনী জেলা শাখার উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেনী দারুল উলুম আল-হোসাইনিয়া ওলামা বাজার মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস আল­ামা নুরুল ইসলাম আদীব। ক্বেরাত সম্মেলনে কোরআন থেকে তিলাওয়াত করেন তানজানিয়ার শায়েখ ক্বারী রেজা আইয়ুব, ভারতের শায়েখ ক্বারী তৈয়ব জামান, লন্ডনের ক্বারী আউয়ুব আসিফ, ইন্দোনেশিয়ার ক্বারী দারভীর হাসভীন, শায়েখ ক্বারী সালমান আমিরুল্যাহ, মিশরের শায়খ ক্বারী ইয়াহইয়া শারকাভী, ক্বারী উসামা আল হাওয়ারী, কানাডার ক্বারী মোজাম্মেল হোসাইন, ঢাকার ক্বারী সাঈদুল আসলাম আসাদ ও চট্টগ্রামের ক্বারী আনোয়ার হোসাইন প্রমুখ। আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সংস্থার ফেনীর সভাপতি প্রিন্সিপাল মাওলানা মো. মাহমুদুল হাছানের তত্তাবধানে সম্মেলনে হাজার হাজার শ্রোতা ফেনীর মিজান ময়দানে সমাবেত হয়। এই সময় সম্মেলন স্থলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী সদর আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী।
প্রধান অতিথির বক্তব্যে নিজাম উদ্দিন হাজারী বলেন জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবনের সকল ক্ষেত্রে আলেম ওলামাদের প্রয়োজন। সুতরাং তাদের সম্মান রক্ষা আমাদের সবার নৈতিক দায়িত্ব। তিনি বলেন এক শ্রেণির মানুষ দাঁড়ি-টুপি ওয়ালাদের বিদ্রুপ করে। প্রকৃতপক্ষে কোন মাদ্রাসাছাত্র জঙ্গিবাদের সঙ্গে জড়িত নেই।
তিনি বলেন বর্তমান সরকার মাদরাসা শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে বলেই প্রধানমন্ত্রীকে আপনারা কওমী জননী উপাধি দিয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ৯নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম, হাজী নজির আহম্মেদ গ্রুপের চেয়ারম্যান নুর উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মনির উদ্দিন সেলিম পাঠান, মাওলানা সালাহ উদ্দিন জাহাঙ্গীর প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন