রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আজ কক্সবাজার ঈদগাহ ময়দানে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১০:৪০ এএম

আজ শনিবার কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে ৫ম আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিতব্য এই ক্বেরাত সম্মেলনসকাল ১০ টা থেকে শুরু হয়েছে।

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ক্বারী এবং দেশবরেণ্য ক্বারী সাহেবানরা পবিত্র কুরআনের তেলাওয়াত করবেন এই ক্বেরাত সম্মেলনে।

মিশরের প্রখ্যাত ক্বারী শায়খ ক্বারী আব্দুন নাসের হারক প্রধান ক্বারী হিসেবে ক্বেরাত সম্মেলনে উপস্থিত থাকার জন্য গত কালই তিনি কক্সবাজার পৌঁছান

বিশেষ ক্বরী হিসেবে তেলাওয়াত করবেন যথাক্রমে- শায়খ ক্বারী সায়ীদ তুসী, ইরান, ক্বারী শায়খ মাহমুদ তুখী, মিশর, ক্বারী শায়খ মাহমুদ আব্দুল বাসীত হারক। আজ সকালে আমন্ত্রিত ক্বারী সাহেবানরাও কক্সবাজার এসে পৌঁছান।

দেশের বরেণ্য ক্বারী শায়খ আমজাদ হোসাইন, ক্বারী শায়খ শহীদুল ইসলাম, ক্বারী শায়খ আহমাদুল হক, (পটিয়া) ক্বারী শায়খ মুফিজুল হক, (চট্রগ্রাম), ক্বারী শায়খ ইসহাক, (ইসাপুর), ক্বারী শায়খ আনওয়ার, (চট্রগ্রাম) ও ক্বারী শায়খ আব্বাস সম্মেলনে কুরআন তেলাওয়াত করবেন।

সম্মান প্যান্ডেলে সকাল ১০ টা হতে হুফফাজুল কুরআন সংস্থা বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু হয়েছে।

বাদ আছর স্থানীয় ক্বারীদের তিলাওয়াত, বাদ মাগরিব বিভাগীয় ক্বারীদের তিলাওয়াত, ঈশার নামাজের পূর্বে পুরস্কার ও সনদ বিতরণ করা হবে।

বাদ এশা জাতীয় ক্বারী ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারীদের তিলাওয়াত এবং
রাত ৯ টা ৩০ মিনিট থেকে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত আন্তর্জাতিক ক্বারীদের সুমধুর সুরে কুরআন তিলাওয়াত করবেন বলে জানান 'আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন কক্সবাজার 'এর যুগ্ম সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা ইউনুস ফরাজী এই তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য গত ছয় বছর আগে থেকে কক্সবাজারে এই ক্বেরাত সম্মেলন হয়ে আসছেও গত বছর করোনার কারণে ক্বেরাত সম্মেলন হতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন