মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বান্দরবান সীমান্তে মায়ানমার বিজিপি’র শতাধিক রাউন্ড গুলি

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:১৪ পিএম

বান্দরবান মায়ানমার সীমান্তে নিরাপত্তা বাহিনীর টহল জোরদার


বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তমব্রু সীমান্তের নো- ম্যান্স ল্যান্ডে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের(বিজিপি) শতাধিক রাউন্ড ফাঁকা গুলিবর্ষ‌ণের খবর পাওয়া গে‌ছে।
মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত প্রায় ঘণ্টাব্যাপী থেমে থেমে সীমান্তের কয়েকটি পোস্ট থেকে তারা এই ফাঁকা গুলি ক‌রে। গু‌লির শব্দ শুনে সেখানে অবস্থানরত রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক বিরাজ কর‌ছে। অনেকেই বাংলাদেশের ভূখন্ডে চলে আসে। তবে কি কারণে বিজিপি রোহিঙ্গা শিবিরের কাছে এভাবে গুলিবর্ষণ করছে তা এখনো জানা যায়নি।
এদিকে ঘটনার পর থে‌কে সীমা‌ন্তে বাড়তি সতর্কতার জন্য বিজিবির টহল জোরদার করা হ‌য়ে‌ছে।
ঘুমধুম ইউনিয়নের ইউপি সদস্য দিল মোহাম্মদ ভুট্টো ও আবদুল গফুর জানান, ‘ভোরে সীমান্তের নো-ম্যান্স ল্যান্ড এলাকায় বিজিপি কয়েকটি অস্থায়ী পোস্ট ও ক্যাম্প থেকে শতাধিক রাউন্ড ফাঁকা গুলি করে। এতে সীমান্তের স্থানীয় বাসিন্দা ও রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।’
এ বিষ‌য়ে জান‌তে বিজিবির বান্দরবান রিজিয়ন কমান্ডারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। অপরদিকে বান্দরবানের রুমায় মায়ানমারের চীন প্রদেশ থেকে আসা ২৮ জন শরণার্থী দেশে ফিরে গেছেন। এখন সেখানে ১৩৫ জন আছেন। তারাও চলে যাবেন বলে জানিয়েছেন। বান্দরবান জেলা আইন শৃঙ্খলা কমিটির বৈঠকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং স্পষ্টভাবে জানিয়েছেন কোন অবস্থাতেই বিদেশী শরণার্থী বান্দরবানে প্রবেশ করতে পারবে না। এর ফলে বান্দরবান সীমান্ত সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে বিজিবি ও সেনাবাহিনী এবং নো ম্যান্স ল্যান্ডে টহল জোরদার করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন