শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মিয়ানমার সীমান্তে বিজিপির গুলিবর্ষণ, স্থানীয় ও রোহিঙ্গারা আতঙ্কিত, বিজিবির প্রতিবাদ

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০৫ এএম

বাংলাদেশ মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম তুমব্রু জিরো পয়েন্টে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) শতাধিক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণের ঘটনায়

স্থানীয় ও জিরো পয়েন্টে অবস্থান রত রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়দের মতেম ঙ্গলবার ভোর রাত থেকে ৪টা পর্যন্ত বিজিপির কয়েকটি অস্থায়ী ক্যাম্প থেকে থেমে থেমে গুলি চালানো হয়। গুলি বর্ষণে জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। তবে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) সতর্ক টহলে রয়েছে।

ঘুনধুম ইউনিয়নের ইউপি সদস্য দিল মোহাম্মদ ভূট্টো জানান, ভোরে জিরো পয়েন্ট এলাকায় বিজিপি কয়েকটি অস্থায়ী ক্যাম্প থেকে শতাধিক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এতে স্থানীয় বাসিন্দা ও রোহিঙ্গাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

বিজিবির ৩৪ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর ইকবাল সাংবাদিকদের জানান, ঘুমধমু সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মঙ্গলবার ভোরে থেমে থেমে ১২০ রাউন্ড থেকে ১৩০ রাউন্ড গুলিবর্ষণ হয়েছে। কী কারণে এ গুলি বর্ষণ করা হয়েছে, তা এখনো জানা যায়নি।

সীমান্তের কাছাকাছি এক বা দুই রাউন্ড গুলি বর্ষণ হলে তা নিয়ে বিজিবির পক্ষ থেকে কোনো প্রতিবাদ লিপি পাঠানো হয় না। তবে শতাধিক রাউন্ডের ওপর গুলি বর্ষণ কী কারণে করা হয়েছে, তা জানতে চেয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির কাছে প্রতিবাদলিপি পাঠানো হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
parvez ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৫৫ এএম says : 0
'বিজিবির প্রতিবাদ' হা হা ...।তবে ঠাকুরগাঁও তে প্রতিবাদ করে নি, কাজ করেছে। এরাই তো বীর !!!!!!!!
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন