শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শীতের আমেজ কাটছে তাপমাত্রা বৃদ্ধি ও হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ফাল্গুনী হিমেল দমকা হাওয়া ও বজ্রসহ বৃষ্টি, শিলাবৃষ্টির কারণে গতকাল সোমবার দেশের অধিকাংশ জেলায় রাত ও দিনের তাপমাত্রা ছিল কম। তৈরি হয় শীতের আমেজ। তবে আজ (মঙ্গলবার) থেকে তাপমাত্রা ফের বাড়তে পারে। কাটছে শীতের আমেজ। ঢাকাসহ কয়েক জায়গায় হালকা ও বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় রাঙামাটিতে ৮ মিলিমিটার বৃষ্টিপাত ছাড়া দেশের অন্য কোথাও উল্লেখেেযাগ্য বর্ষণ হয়নি। অনেক এলাকায় আকাশ ছিল অস্থায়ীভাবে মেঘলা। রাতের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় ১০ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ পটুয়াখালীতে ২৯ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৭.৬ এবং সর্বনিম্ন ১৪.৮ ডিগ্রি সে.।
আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, পর্শ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহওায়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। এরপরের ৫ দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন