শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতের মুর্শিদাবাদ থেকে জেএমবি সদস্য গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৩:২৩ পিএম

বাংলাদেশের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিনের (জেএমবি) এক সদস্যকে ভারতের ত্রিপুরা রাজ্যের মুর্শিদাবাদ জেলা থেকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাজ্য পুলিশের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই জঙ্গি সদস্য আটকের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

ত্রিপুরা পুলিশের প্রধান (ডিজিপি) এ কে শুক্লা বলছেন, ‘ঘটনায় গ্রেফতারকৃত জেএমবি সদস্যের নাম নাসির শেখ। তিনি জঙ্গি সংগঠনটির একজন সক্রিয় সদস্য। ইতোমধ্যে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে।’
প্রতিবেদনে বলা হয়, ভারতের বিভিন্ন রাজ্যের মতো ত্রিপুরাতেও এই জঙ্গি সংগঠনটি নিজেদের নেটওয়ার্ক তৈরি করেছে। আটক নাসিরের মাধ্যমে রাজ্যের কোন কোন জায়গায় এই সংগঠনটির সদস্যরা লুকিয়ে আছে মূলত তা জানার জন্যই চেষ্টা করছে পুলিশ। তাছাড়া কোনো নাশকতার পরিকল্পনা তারা করেছিল কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।
উল্লেখ্য, গত কয়েক বছরের মধ্যে দেশটির নিরাপত্তা সংস্থাগুলোর কাছে ভীষণ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে এই জেএমবি। তাছাড়া কয়েকটি সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গেও তাদের নাম জড়িয়ে আছে বলে অভিযোগ রয়েছে। এর আগে ২০১৪ সালের ২ অক্টোবর বর্ধমানের খাগড়া গড় এবং বুদ্ধগয়া এলাকায় ঘটানো বিস্ফোরণের সঙ্গেও এই সংগঠনটি জড়িত ছিল বলে দাবি ভারতীয় গোয়েন্দাদের। খাগড়া গড়ে রীতিমতো প্রশিক্ষণ শিবির খুলে ফেলেছিল এই জঙ্গিরা। তাছাড়া গত মাসেই জামাত-উল-মুজাহিদিনের আরও দুই সদস্যকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন