ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

থানা হবে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা -লক্ষীপুরে আইজিপি

স্টাফ রিপোর্টার, চাঁদপুর ও জেলা সংবাদদাতা লক্ষীপুর | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পুলিশ দেশের বিরুদ্ধে যেকোন ষড়যন্ত্র রুখে দাঁড়াবে। সবাই দেখেছেন ২০১৩-১৪ সালে একটি গোষ্ঠী সারাদেশকে অস্থিতিশীল করার চেষ্টা করেছে আগুন সন্ত্রাসের মাধ্যমে। সেই সময় আমরা অনেক পুলিশ সদস্যকে হারিয়েছি। ঠিক সেই সময়ও আমরা অপতৎপরতা রুখে দিয়েছি। সকল ষড়যন্ত্র নস্যাৎ করে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর পুলিশ লাইনে পুলিশের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনের আগে ৭ই মার্চ উপলক্ষে ‘চেতনায় মুক্তিযুদ্ধ’ স্মৃতি স্মারকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ একটি ঐতিহাসিক মহাকাব্য। তিনি ছিলেন বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা। তার ৭ই মার্চের ভাষণের কারণে বাঙ্গালী জাতি যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। এ ভাষণটি আজ বিশ্বে সমৃদ্ধ।
এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমাদের দায়িত্ব হলো নির্বাচন কমিশনকে আইনশৃঙ্খলার ব্যাপারে সহযোগিতা করা। কারা নির্বাচন করছে আর কারা করছে না সেটা আমাদের দেখার বিষয় নয়। বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সবসময় ভালো ছিল এবং ভালো আছে।
চট্টগ্রামে ময়ূরপঙ্খী নামক একটি উড়োজাহাজ ছিনতাইয়ের ঘটনায় সাংবাদিকদের বলেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তিনি মাদকের ব্যাপারে সাংবাদিকদের জানান, মাদকের সাথে কোন আপোষ চলবেনা। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে।
এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম পিআইবির পুলিশ সুপার মো. ইকবাল হোসেন, চাঁদপুরের পুলিশ সুপার মো. জিহাদুল কবির, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
এদিকে লক্ষীপুরে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পুলিশ বাহিনীকে নির্দেশ দিয়ে বলেছেন, থানা হবে সেবার কেন্দ্র বিন্দু। থানা হবে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা, ভয়ের নয়। থানায় কেউ বেড়াতে আসে না; বিপদে পড়ে আসে। থানা হবে সেবার কেন্দ্র। থানা ভয়ের জায়গা নয়, এখানে লোকজন আসবে সেবা নিতে। সেবা নিতে আসা লোকজনের দুঃখ কষ্ট লাগবে পুলিশের অবস্থান নিশ্চিত করতে হবে সংশ্লিষ্ট ওসি ও এসপিকে। নিরিহ লোকজনকে কোনভাবেই হয়রানি করা যাবেনা। কিন্তু সেবা নিতে গিয়ে কোনও নিরীহ লোক হয়রানির শিকার হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পুলিশকেই প্রমাণ করতে হবে পুলিশ জনগণের বন্ধু।
গতকাল দুপুর ১২টায় ল²ীপুরের চন্দ্রগঞ্জ থানার নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ প্রধান। ল²ীপুর পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক আরো বলেন, বাংলাদেশকে যেভাবে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করা হয়েছে, ঠিক সেভাবেই মাদক মুক্ত করা হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গঠনে ভিষন-২০৪১ বাস্তবায়নে সচেষ্ট থাকবে পুলিশ।
অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের ভূমিকা কি থাকবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক পুলিশ পেশাগত দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে, তারা পেশাগত দায়িত্ব পালন করবে।
এসময় উপস্থিত ছিলেন পুলিশের চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, ল²ীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, চট্রগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি রোকন উদ্দিন।
অন্যান্যের মধ্যে আরো ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপুসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে নবনির্মিত চন্দ্রগঞ্জ থানা ভবনের উদ্বোধন করেন প্রধান অতিথি। গণপূর্ত বিভাগের অর্থায়নে ৪ তলা বিশিষ্ট এ ভবনে ব্যয় হয়েছে ২ কোটি ৫৮ লাখ ৬৮ হাজার টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ সোলাইমান ১২ মার্চ, ২০১৯, ১১:৫৪ পিএম says : 0
মুখে এক কাজে আরে!!!!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন