ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

মহানগর

নতুন সদস্যদের সংবর্ধনা দিল এসিসিএ বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ৮:৪২ পিএম

প্রতিবছরের মতো এবারও নতুন সদস্যদের সংবর্ধনা দিল অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্টস (এসিসিএ) বাংলাদেশ। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় ঢাকার রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে এই সম্মাননা ও পরিচিতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ বছর ৬৯ জন নতুন এসিসিএ মেম্বার এবং ১৬ জন নতুন এফসিসিএ মেম্বারদের এসিসিএ বাংলাদেশের পক্ষ থেকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে এসিসিএর পুরনো ও নতুন সদস্যদের শুভেচ্ছা জানান এসিসিএ বাংলাদেশের প্রধান মো. আহসানুল হক বাশার। তিনি নতুন সদস্যদের সততা ও আন্তরিকতার সাথে কাজ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি নেতৃত্বগুণ আয়ত্ব করার আহ্বান জানান।

অনুষ্ঠানে জানানো হয়, এসিসিএর সবগুলো পরিক্ষা শেষের পাশাপাশি তিন বছর কাজের অভিজ্ঞতা স¤পন্ন একজন শিক্ষার্থীকে এসিসিএ মেম্বারশিপ প্রদান করা হয়। পাঁচ বছর এই মেম্বারশিপ ধরে রাখলে তিনি এফসিসিএ সদস্য হিসেবে বিবেচিত হন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহাহিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসির এমডি ও সিইও মো. আরিফ খান ও শুন শিং গ্রুপ বাংলাদেশ অপারেশনসের সিএফও ও কো¤পানি সেক্রেটারি মো. কাউসার আলম এবং অতিথি হিসেবে ছিলেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডিরেক্টর এক্সামিনেশনস সেবাস্ট্রিয়ান পিয়ার্স। এছাড়াও বক্তব্য রাখেন এসিসিএ বাংলাদেশের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সাফায়াত আলী চয়ন।

বক্তারা বলেন, নবীনদের তাদের কর্মক্ষেত্রে নৈতিক মানদ-, পেশাদারী মনোভাব বজায় রেখে কাজ করতে হবে। এর মাধ্যমে দেশ উপকৃত হয়। নতুন কোনো ডিগ্রি পাওয়া মানে কাঁধে বড় দায়িত্ব গ্রহণ করা। তাই দায়িত্ব মাথায় নিয়ে সমাজের জন্য কাজ করতে হবে। একটি ভিডিও প্রদর্শনের মাধ্যমে উপস্থিত সদস্যদের কর্মক্ষেত্রের নানা দিক তুলে ধরা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন