বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার তালবাহানা করছে -ড্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৯, ৯:৩৭ পিএম

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভীষণ অসুস্থ হলেও তার চিকিৎসা নিয়ে সরকার তালবাহানা করছে বলে অভিযোগ করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। বিএনপিপন্থী চিকিৎসক সংগঠনটির নেতারা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, তাঁকে গ্রেফতারের পর থেকে সরকার তাঁর চিকিৎসা নিয়ে তালবাহানা করছে এবং উদাসীন আচরণ করছে। দেশের সবচেয়ে জনপ্রিয় ও বয়বৃদ্ধ এই নেত্রী নানাবিধ জটিল রোগে ভুগছেন। বারবার দেশের চিকিৎসক সমাজ, তাঁর পরিবার ও বিএনপি নেতৃবৃন্দ এবং আপামর জনসাধারণের পক্ষ থেকে জোর দাবী সত্ত্বেও তাঁর সুচিকিৎসা নিশ্চিত করার কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয় নাই। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন ও মৌন মিছিলে তারা এসব কথা বলেন।

ড্যাবের আহ্বায়ক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে এবং সদস্য সচিব ডা. মোঃ ওবায়দুল কবির খানের পরিচালনায় মানববন্ধন ও মৌন মিছিলে উপস্থিত ছিলেন- ড্যাবের ট্রেজারার ডাঃ একেএম মহিউদ্দিন ভূইয়া মাসুম, সাবেক মহাসচিব প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, ডাঃ হারুন আল রশিদ, ডাঃ গাজী আব্দুল হক, ডাঃ মোস্তাক রহিম স্বপন, ডাঃ এম এ সেলিম, ডাঃ জহিরুল ইসলাম শাকিল, ডাঃ বি গণি ভূইয়া, ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস, ডাঃ এটিএম ফরিদউদ্দিন, ডাঃ নাসির উদ্দিন পনির, ডাঃ ইকবাল, ডাঃ রফিকুল ইসলাম, ডাঃ মেহেদী হাসান, ডাঃ শেখ ফরহাদ ডাঃ মোহাম্মদ ফখরুজ্জামান প্রমূখ।

এসময় বক্তারা বলেন, সরকার লোক দেখানোভাবে একটি মেডিকেল বোর্ড গঠন করে। তাদের পরামর্শে বেগম খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নিয়ে আসা হলেও কোন উপযুক্ত চিকিৎসা ব্যবস্থা করানো হয়নি। এমনকি উচ্চ আদালত থেকে সুনির্দিষ্ট নির্দেশনা থাকা সত্ত্বেও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পছন্দমত হাসপাতালে স্থানান্তর করা ও পছন্দের চিকিৎসকদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়নি।

তারা খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে তাঁর পছন্দের হাসপাতালে স্থানান্তর, চিকিৎসার মৌলিক অধিকার নিশ্চিতকরণ এবং অতিসত্ত্বর নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি জোর দাবী জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন