শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষা প্রশাসনে ব্যাপক রদবদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

হঠাৎ করে শিক্ষা প্রশাসনে ব্যাপক রদবদল করেছে শিক্ষা মন্ত্রণালয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি), বিভিন্ন শিক্ষা বোর্ড ও প্রকল্পের ২৬টি গুরুত্বপূর্ণ পদে নতুন করে পদায়ন করা হয়েছে। অন্যদিকে দীর্ঘদিন ধরে একই কর্মস্থলে থাকা ১৮ জনকে ওএসডি করা হয়েছে। গত রোববার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তিনটি পৃথক আদেশে আকস্মিক এই বদলির আদেশ দেয়া হয়।
মন্ত্রণালয়ের আদেশে দেখা যায়, ঢাকা শিক্ষা বোর্ডের সচিব মো. শাহেদুল খবির চৌধুরীকে মাউশির কলেজ ও প্রশাসন শাখার পরিচালক এবং সরকারি কলেজ শাখার উপ-পরিচালক পদে সংযুক্ত থাকা প্রফেসর প্রবীর কুমার ভট্টাচার্যকে প্রশিক্ষণ শাখার পরিচালক, ওএসডি থাকা প্রফেসর মো. আমির হোসেনকে পরিচালক (এমঅ্যান্ডই উইং, সেসিপ), মুন্সিগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রিন্সিপাল প্রফেসর সিরাজুল ইসলাম খানকে পরিচালক (ফিনান্স আন্ড প্রকিউরম্যান্ট), টাঙ্গাইলের সরকারি সা’দত কলেজের ভাইস-প্রিন্সিপাল প্রফেসর মো. শহীদুজ্জামান মিয়াকে বেসরকারি কলেজগুলোর উন্নয়ন প্রকল্পের পরিচালক, শরীয়তপুর সরকারি কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. মনোয়ার হোসেনকে ঢাকা অঞ্চলের পরিচালক (সেসিপ), সরকারি তিতুমির কলেজের সহযোগী অধ্যাপক মো. রুহুল মমিনকে উপ-পরিচালক (প্রশাসন), নীলফামারীর সৈয়দপুর সরকারি কারিগরি কলেজের প্রিন্সিপাল শাহ মো. আমির আলীকে উপ-পরিচালক (কলেজ-১), চট্টগ্রামের সরকারি কমার্স কলেজের সহযোগী অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরীকে উপ-পরিচালক (একিউএইউ), নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের সহকারী অধ্যাপক মীর রাহাত মাসুমকে সহকারী পরিচালক (কলেজ-৪), মাউশির সহকারী পরিচালক (কলেজ-৪) মো. জাকির হোসেনকে সহকারী পরিচালক (প্রশাসন), ওএসডি থাকা অসীম কুমার বর্মনকে সহকারী পরিচালক-২ (পরিকল্পনা ও উন্নয়ন), আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজের বাংলার সহকারী অধ্যাপক কাওসার আহমেদকে সহকারী পরিচালক (মাধ্যমিক) করা হয়েছে।
নাটোরের গোল-ই-আফরোজ সরকারি কলেজের ব্যবস্থাপনার সহযোগী অধ্যাপক আকতারুজ্জামান ভ‚ঁইয়াকে উপ-পরিচালক (শারীরিক শিক্ষা), বিএম কলেজের হিসাব বিজ্ঞানের সহকারী অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমানকে সহকারী পরিচালক (শারীরিক শিক্ষা) এবং সরকারি পি সি কলেজের অর্থনীতির প্রভাষক রিজওয়ানুর রহমানকে গবেষণা কর্মকর্তা (পরিকল্পনা ও উন্নয়ন) করা হয়েছে। এছাড়াও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওএসডিতে থাকা সহকারী অধ্যাপক খান আবদুল্লাহ আল আসাদকে কুমিল্লার গৌরীপুর মুন্সি ফজলুর রহমান সরকারি কলেজে বদলি করা হয়েছে।
ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তপন কুমার সরকারকে ঢাকা বোর্ডের সচিব, মাদরাসা বোর্ডের পরিদর্শক প্রফেসর মো. আবুল বাসারকে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মো. রফিকুল ইসলামকে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক করা হয়েছে।
কুমিল্লার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের একাডেমিক উপসচিব নূর মোহাম্মদকে একই বোর্ডের সচিব, নরসিংদী সরকারি কলেজের ব্যবস্থাপনার প্রফেসর চিত্তরঞ্জন দেবনাথকে মাউশির প্রকল্প পরিচালক, দুয়ারিপাড়া সরকারি কলেজের প্রিন্সিপাল মো. ছিদ্দিকুর রহমানকে মাদরাসা শিক্ষাবোর্ডের রেজিস্ট্রার ও উপ-রেজিস্ট্রার মো. কামাল উদ্দিনকে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক করা হয়েছে। জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) উপ-পরিচালক (প্রশিক্ষণ ও বাস্তবায়ন) ড. রিয়াদ চৌধুরীকে কন্ট্রোলার অব পাবলিকেশন্স, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের সহকারী অধ্যাপক তৈয়ব হোসেন সরকারকে উপ-রেজিস্ট্রার (কমন সার্ভিস) এবং ওএসডিতে থাকা স্বরূপকাঠী সরকারি কলেজের সহযোগী অধ্যাপক জিয়াউল আহসানকে পরিচালক (প্রশাসন ও অর্থ) করা হয়েছে।
ওএসডি ১৮ জন: মাউশির পরিচালক (প্রশিক্ষণ) প্রফেসর ড. মো. আবদুল মালেক, পরিচালক (এমঅ্যান্ডই উইং, সেসিপ) প্রফেসর ড. মো সেলিম মিয়া, পরিচালক (ফিন্যান্স অ্যান্ড প্রকিউরম্যান্ট) প্রফেসর ড. মোহাম্মদ মোজাম্মেল হোসেন চৌধুরী, প্রকল্প পরিচালক প্রফেসর ড. আলমগীর হোসেন চৌধুরী, উপ-পরিচালক (প্রশাসন) মো. শফিকুল ইসলাম সিদ্দিকী, উপ-পরিচালক (একিউএইউ) মো. খুরশিদ আলম, সহকারী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. আকম খলিলুর রহমান, সহকারী পরিচালক (মাধ্যমিক) সবুজ আলম, সহকারী পরিচালক (শারীরিক শিক্ষা) সাইফুল ইসলাম, গবেষণা কর্মকর্তা (পরিকল্পনা ও উন্নয়ন) কমরুন নাহার, প্রকল্প পরিচালক প্রফেসর শাহ আলম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা ঢাকা অঞ্চলের সেসিপ পরিচালক প্রফেসর মো. ইউসুফ, মাদরাসা শিক্ষাবোর্ডের রেজিস্ট্রার মো. মুজিবব রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক এসএম মোর্শেদ বিপুল, কন্ট্রোলার অব পাবলিকেশন্স শিব্বির আহমেদ, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) ড. মোহম্মদ ছরওয়ার আলম, শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) তারেক বিন আজির।।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন