ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ঐতিহাসিক মসজিদকে নাইট ক্লাব বানাল ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ৪:০৭ পিএম | আপডেট : ৫:১৩ পিএম, ১৫ এপ্রিল, ২০১৯

ইসরাইলের সাফেদ পৌরসভা ঐতিহাসিক আল-আহমার মসজিদকে একটি পানশালা ও অনুষ্ঠান আয়োজনের স্থানে রূপান্তরিত করা হয়েছে। ইসরাইলি পৌরসভার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে এমন একটি প্রতিষ্ঠান নাইট ক্লাবের ব্যবসা করতে মসজিদের এই রুপান্তর করেছে। আল আহমার মসজিদের বদলে এর নাম রাখা হয়েছে খান আল আহমার। স্থানীয় একটি পত্রিকার উদ্ধৃতি দিয়ে এই খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

প্রতিবেদনে বলা হয়, শহরের অন্যতম ঐতিহাসিক মসজিদটি ১৯৪৮ সালে দখল করে নিয়েছিল ইসরাইলিরা। প্রথমে ভবনটিকে একটি ইহুদি স্কুল বানানো হয়, পরে এটিকে লিকুদ দলের নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহার করা হয়। এরপর কিছুদিন এটি ছিল কাপড়ের গুদাম। শেষমেশ এটিকে বানানো হয় একটি নাইট ক্লাব।

সাফেদ ও তিবেরিস ইসলামিক নামের একটি সংস্থার সেক্রেটারি খাইর তাবারি বলেন, তিনি মসজিদটি ছেড়ে দেয়া এবং সেটিকে আবার তাদের কাছে ফিরিয়ে দিতে একটি অভিযোগের দায়ের করেছেন। ওই আবেদনের বিষয়ে নাজারাথের আদালতের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন তিনি। তিনি জানান, মসজিদটির মুসলিম মালিকানা প্রমাণে তিনি বিভিন্ন নথিপত্র সংযুক্ত করেছেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও জনপ্রিয় ব্যক্তিবর্গকেও মসজিদটি রক্ষায় সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সাফেদে একসময় ১২ হাজার মুসলিম বসবাস করতেন। ১৯৪৮ সালে তাদেরকে জোর করে সেখান থেকে তাড়িয়ে দেয়া হয়। তাবারি জানান, মসজিদটিতে মুসলিমরা নামাজ পড়া ছাড়া অন্য সবাই সব কাজ করতে পারে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Md islam uddin ১৫ এপ্রিল, ২০১৯, ৭:২২ পিএম says : 1
আল্লাহ এই সমস্ত জালেমদের হাত থেকে আমাদেরকে রক্কা করুন আমিন।
Total Reply(0)
Md islam uddin ১৫ এপ্রিল, ২০১৯, ৭:২২ পিএম says : 1
আল্লাহ এই সমস্ত জালেমদের হাত থেকে আমাদেরকে রক্কা করুন আমিন।
Total Reply(0)
BASHER ১৫ এপ্রিল, ২০১৯, ৫:৩৩ পিএম says : 1
Israil Is a Naked Country
Total Reply(0)
md mohin uddin molla ১৫ এপ্রিল, ২০১৯, ৫:৪৩ পিএম says : 1
amra muslim jati .ja jatir cilo onak gourob ar manobota. aj ta ni.moslim ho a gaca .nari lobi ,bari lobi.ar bog bilas .aj muslim mara jacca kin2 karo kono obimot ni .ni kono potikar ,a holo muslim .
Total Reply(0)
md mohin uddin molla ১৫ এপ্রিল, ২০১৯, ৫:৪৪ পিএম says : 1
astagperolla
Total Reply(0)
MAHMUD ১৫ এপ্রিল, ২০১৯, ৭:৩৭ পিএম says : 1
Speacial thanks to INQILAB for disclose this type of tidings.The nation of JEW always great enemy of Islam/Muslims in the world. Many islamic history have, during period of our prophet HAZRAT MOHAMMAD(SM) life about shameless JEW nation.They always dislike the Islam/Muslims. I can think,there are two reason running in the world inside the Muslims; (1) We know unity is strength, We (Muslims) have no unity, so enemy of islam going to ahead for down the Muslims . (2) Muslims In the world day by day less their "EMANI" power, that is the another great point. I trust if Muslims together with the EMANI POWER say ALLAH HU AKBAR and fight against them, INSALLAH all enemy of Islam will go far with the afraid and will go to hell. Hi ALLAH save all of Muslims in the world and increase our (Muslims) EMANI POWER.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন