ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

আল-আকসা মসজিদে ইহুদিদের অনুষ্ঠান পালন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ৩:৫৮ পিএম

জেরুসালেমে অবস্থিত পবিত্র আল-আকসা মসজিদে ধর্মীয় অনুষ্ঠান পালক করছে ইহুদিরা। পাসোভার নামের এই অনুষ্ঠান পালন করতে বৃহস্পতিবার শতাধিক ইহুদি সেখানে প্রবেশ করে বলে ফিলিস্তিনের কর্মকর্তারা জানিয়েছেন। দখলদার ইহুদিরা সেখানে সপ্তাহব্যাপী এই অনুষ্ঠান পালন করবে বলে জানা যায়। খবর আনাদুলু এজেন্সি।

জেরুজালেমের ধর্মীয় বৃত্তি কর্তৃপক্ষের মুখপাত্র ফাইরাস আল দিবস বলেন, ৩২০ জনের বেশি ইহুদি তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে আল-আকসা মসজিদের কমপাউন্ডে ঢোকে।
আল দিবসের তথ্যানুসারে, অবৈধ বসতি স্থাপনকারীরা ইসরাইলি পুলিশ কর্মকর্তাদের সঙ্গে রক ও আল-কিবালি মসজিদের গম্বুজের কাছাকাছি ধর্মীয় অনুষ্ঠান পালন করেছিল। পাসোভার ইহুদি ক্যালেন্ডারে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছুটির দিন হিসেবে বিবেচিত হয়। এ বছরে পাসোভার এপ্রিলের ১৯ তারিখে শুরু হয়ে ২৭ এপ্রিল বিকাল পর্যন্ত চলবে। গত বছরে ইহুদি সপ্তাহব্যাপী ছুটির দিনে দেড় হাজার অবৈধ বসবাসকারী ইহুদি আল-আকসা মসজিদে ঢুকেছিল।
মুসলিমদের জন্য আল-আকসা বিশ্বের তৃতীয় পবিত্রতম স্থান। আর ইহুদিরা দাবি করছে এখানে প্রাচীন যুগে দুটি মন্দির ছিল। ১৯৬৭ সালে আরব-ইসরাইল যুদ্ধে ইসরাইল পশ্চিম জেরুজালেম দখল করে নেয়। যেখানে আল-আকসা মসজিদটি রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Habib Rahman ২৬ এপ্রিল, ২০১৯, ৬:৪৬ পিএম says : 0
Very shame for Muslim leader who on the power now. Israel and America cross the red line. we should not allowed them to do the same things. may allah protect Palestine. Ameen
Total Reply(0)
ss miah ২৬ এপ্রিল, ২০১৯, ৪:৩৬ পিএম says : 0
আই.এস. এস.তাফালিং ...এখন কে করো ?এতো আকাম করো,মসজিদে কি হইতেছে,এখন পারোনা ?ফাঁকা জায়গায় রংবাজি ?তোমাদের বিচার করার কেউ নাই ? ...তোদের একদিন এই ভাবে মরণ হবে /
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন