বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া জেলা বিএনপিতে বিভক্তি

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

কেন্দ্রীয় নির্দেশনার আলোকে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। দলের সভাপতি ভিপি সাইফুল ইসলামকে আহ্বায়ক এবং সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকে যুগ্ম আহ্বায়ক করে ৪৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। গতকাল সোমবার দুপুরে শহরের নবাববাড়িস্থ জেলা কার্যালয়ে আয়োজিত এক বিশিষ সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয় বিএনপি
সভা শেষে আহ্বায়ক কমিটি গঠনে জন্য গঠিত নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য বিএনপি নেতা ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল সাংবাদিকদের জানান, সদস্যদের কাছ থেকে আহাবয়ক ও যুগ্ম আহবায়কের নাম প্রস্তাব করা হলে সাইফুল ইসলাম ও জয়নাল আবেদীন চাঁন ছাড়া আর কারও নাম কেউ প্রস্তাব করেননি। তাই ওই দুজনকেই আহ্বায়ক এবং যুগ্ম আহ্বায়ক নির্বাচিত বলে ঘোষণা দেওয়া হয়। তিনি বলেন, ওই দুই নেতা আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যদের অন্তর্ভুক্ত করবেন এবং তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।
এদিকে আহ্বায়ক কমিটি গঠন করায় বগুড়া জেলা বিএনপি কার্যত দুইভাগে বিভক্ত হয়ে গেছে। জেলা বিএনপির একটি সূত্র জানিয়েছে, নবগঠিত আহ্বায়ক কমিটির বিরোধীরা পাল্টা সাধারণ সভা করে আরও একটি আহ্বায়ক কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।
এ ব্যাপারে সাবেক উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা আলী আজগর তালুকদার হেনা বলেন, আহ্বায়ক কমিটি গঠনের ক্ষেত্রে দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছিল সেটি মানা হয়নি।
তারেক রহমান বলেছেন, দলের সিনিয়র নেতৃবৃন্দ মিলে সর্বসম্মতভাবে আহ্বায়ক কমিটির সদস্যদের নাম কেন্দ্রে প্রস্তাব করবে। কিন্তু সেটি না করে সাধারণ সভা ডেকে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। যার কোন এখতিয়ার জেলা নব গঠিত আহ্বায়ক কমিটির সদস্যদের নেই। তাই আমরা সিনিয়র নেতৃবৃন্দ বসে তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী একটা সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন