ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ড. কামাল সভাপতি সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া

গণফোরামের নতুন কমিটিতে মন্টু বাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

ড. কামাল হোসেন পুনরায় সভাপতি হলেও মোস্তফা মহসীন মন্টুকে বাদ দিয়ে দলে নতুন যোগ দেয়া ড. রেজা কিবরিয়াকে গণফোরামের সাধারণ সম্পাদক করা হয়েছে। গত নির্বাচনের আগে দলে যোগ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনে অংশ নেন অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। আওয়ামী লীগ নেতা সাবেক অর্থমন্ত্রী এ এম এস কিবরিয়া তনয় রেজা কিবরিয়া গণফোরামে যোগ দেয়ার পর থেকে দলে সক্রিয় ভূমিকা রাখছেন। ড. রেজা কিবরিয়া গত ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গণফোরামে যোগ দেন। এরপর জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের নতুন কমিটি ঘোষণা করেন ড. কামাল হোসেন। নতুন কমিটিতে নির্বাহী সভাপতি হয়েছেন, আওয়ামী লীগের সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সায়ীদ। এছাড়া আগের কমিটিতে থাকা এডভোকেট সুব্রত চৌধুরী পুনরায় নির্বাহী সভাপতি হয়েছেন। মোস্তফা মহসীন মন্টুকে ১নম্বর সদস্য রাখা হয়েছে। একই সঙ্গে ১৩ সদস্যের সভাপতি পরিষদের নাম ঘোষণা করা হয়। এর মধ্যে দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া মোকাব্বির খানও আছেন। সভাপতি পরিষদে যারা আছেন তারা হলেন, এডভোকেট এ.এইচ.এম খালেকুজ্জামান, অধ্যাপক আবু সাইয়িদ, এডভোকেট আব্দুল আজিজ, মফিজুল ইসলাম খান কামাল, এডভোকেট সুব্রত চৌধুরী, এডভোকেট মোকাবি¦র খান, মেজর জেনারেল (অব.) আমসা আমিন, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট মহসিন রশীদ, এডভোকেট শান্তিপদ ঘোষ, এডভোকেট আ.ও.ম শফিক উল্লাহ, মেসবাহ উদ্দীন এবং এডভোকেট মোহাম্মদ জানে আলম।
গত ২৭ এপ্রিল গণফোরামের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানেই কাউন্সিলররা এই নেতৃত্ব নির্ধারণ করেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। ড.কামাল হোসেনের অনুমতিক্রমে এডভোকেট সুব্রত চৌধুরী ১শ’ ১১ সদস্যের কমিটি ঘোষনা করেন।
সুব্রত চৌধুরী বলেন, এই কমিটি একবছর দায়িত্ব পালন করবে। এই সময়ের মধ্যে একটি কাউন্সিল করে কমিটি পূর্ণাঙ্গ করা হবে। সংবাদ সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ড. কামাল হোসেন। এরপর নব নির্বাচিত নতুন সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বক্তব্য দেন। সংবাদ সম্মেলন দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিকসহ অনেক কেন্দ্রীয় নেতা অনুপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে সুব্রত চৌধুরী ছাড়াও অধ্যাপক আবু সাইয়িদ, রেজা কিবরিয়া, জগলুল হায়দার আফ্রিক, মহসীন রশিদ, মোশতাক হোসেন, মেজবাহ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
কাওসার আহমেদ ৬ মে, ২০১৯, ৯:৪৯ এএম says : 0
নতুন কমিটির প্রতি শুভকামনা রইলো
Total Reply(0)
Farouque Ahmed ৬ মে, ২০১৯, ১:৩৩ এএম says : 0
এটা কোন রাজনৈতিক প্লাটফর্ম হল
Total Reply(0)
Karim Mredda ৬ মে, ২০১৯, ১:৩৪ এএম says : 0
গণফোরামের মতো দলের সভাপতি বাঁ স্বাধারণ সম্পাদক হইলেই কি না হইলেই কি।
Total Reply(0)
Mohammed Jabad ৬ মে, ২০১৯, ১:৩৫ এএম says : 0
অভিনন্দন!! ভাল মানুষেরা আওয়ামী লীগ করে না, করলেও থাকে না। অন্যদলে চলে যায়
Total Reply(0)
Moin Ahmed ৬ মে, ২০১৯, ১:৩৫ এএম says : 0
সরা জিবন বিদেশে যে লোক পড়ে থাকে, মিশে না গরিব, খেটে খাওয়া মানুষের সাথে তার মতো নেতা বাংলাদেশের মানুষের জন্য আন্ডাও ভাজতে পারবে না। আর কামালের পল্টিবাজদের নিয়ে গড়া দল "গণ ধোলাই ফোরাম" পারবে কেবল আওয়ামী লীগ, বিএনপি উভয় পক্ষ থেকে টাকা খাওয়া-খাওয়ি করতে।
Total Reply(0)
SignboardFactory Dhaka ৬ মে, ২০১৯, ১:৩৬ এএম says : 0
টাকা পয়সা খরচ করে কাউঞ্চিল ফাউঞ্চিল না করে ড. কামালকে আজীবন সভাপতি এবং সভাপতিকে তার নিজের পছন্দের লোককে সাধারণ সম্পাদক নিয়োগের একচ্ছত্র ক্ষমতা দিয়ে একটা রেজ্যুলেশন পাশ করিয়ে নিলেই তো হয়!
Total Reply(0)
Rony Azam ৬ মে, ২০১৯, ১:৩৬ এএম says : 0
কি দলরে মাই জয়েন না করতেই সাধারণত সম্পাদক
Total Reply(0)
Mehedi Hasan ৬ মে, ২০১৯, ১:৩৬ এএম says : 0
বিএনপির রাজনৈতিক ভুলের কারনে গণফোরাম নামক এই পরগাছা দলটা তৈরি হইলো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন