শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিবচর অংশে ফের অভিযান আরো ৩০টি ঘরসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

শেখ হাসিনা তাঁতপল্লী

শিবচর (মাদারীপুর) সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০৪ এএম

 ‘শেখ হাসিনা তাত পল্লী’র মাদারীপুরের শিবচর অংশে আবারো অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন প্রশাসন। গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ১৫টি অবৈধ ঘরসহ গত ৩ দিনে আরো ৩০টি ঘর ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সম্প্রতি দুদকের একটি টিম তাঁত পল্লী ও পদ্মা সেতুর রেল লাইন সম্প্রসারণ এলাকায় মাদারীপুরের শিবচর ও শরীয়তপুরের জাজিরা অংশ পরিদর্শন করে গড়ে উঠা অবৈধ স্থাপনা দেখে ক্ষুদ্ধ মত প্রকাশ করেন ও ব্যবস্থা গ্রহণের ঘোষনা দেন।
জানা যায়, গত বছরের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ’শেখ হাসিনা তাত পল্লী’র ভিত্তিপ্রস্তর করেন। এ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১৯শ’ ১১ কোটি টাকা। প্রকল্পটির জন্য জেলার শিবচর উপজেলার কুতুবপুরে ৬০ একর ও শরীয়তপুরের জাজিরার নাওডোবায় ৪৮ একর জায়গা নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর ভিত্তিপ্রস্তরের পর ওই জমির মালিক ও এক শ্রেণির দালাল চক্র প্রকল্প এলাকায় সরকারের কোটি টাকা হাতিয়ে নিতে শত শত ঘরসহ স্থাপনা নির্মাণ ও গাছ লাগানো শুরু করে। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হলে সম্প্রতি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী প্রকল্প এলাকা পরিদর্শন করে উভয় জেলা উপজেলা প্রশাসনের ভ‚মিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। এরপর গত ২৭ জানুয়ারি ৭২ ঘন্টার সময় বেধে দিয়ে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করে প্রশাসন। এরপরপরই মাদারীপুরের শিবচরের কুতুবপুর উচ্ছেদ অভিযান শুরু করে প্রশাসন। গত ৭ মে দুর্নীতি দমন কমিশনের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মন্ডলের নেতৃত্বে দুদকের একটি টিম তাঁত পল্লীর মাদারীপুরের শিবচর ও শরীয়তপুরের জাজিরা অংশ পরিদর্শন করেন। পরিদর্শনকালে এই প্রকল্পসহ পদ্মা সেতুর রেল লাইন সম্প্রসারণ এলাকায় নির্মিত শত শত অবৈধ বিভিন্ন ঘর বাড়ি ও বাগানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা সরেজমিনে ঘুরে দেখে ক্ষোভ প্রকাশ করেন ও ব্যাবস্থা নেওয়ার ঘোষনা দেন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. আল নোমানের নেতৃত্বে পুলিশের একটি বিশাল টিম তাঁত পল্লী এলাকায় অভিযান পরিচালনা করে ১৫টি অবৈধ ঘরসহ স্থাপনা উচ্ছেদ করে। এর আগে বুধবার ও বৃহস্পতিবার অভিযান চালিয়ে আরো প্রায় ১৫টি অবৈধ ঘরবাড়িসহ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। হাজার হাজার গাছপাল উচ্ছেদে অভিযান কার্যক্রম চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
সহকারী কমিশনার (ভ‚মি) মো. আল নোমান বলেন, ‘শেখ হাসিনা তাঁত পল্লী’র জায়গায় অবৈধ ঘরবাড়ি নির্মাণ করে সরকারের কোটি কোটি টাকা হাতিয়ে নিতে তৎপর ছিল দালাল চক্র। আমরা শিবচর অংশে প্রতিনিয়ত অভিযানের মাধ্যমে এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন