বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিবচরে মানুষের চলাচল সীমিত

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে শিবচরের চিহিৃত ২টি ওয়ার্ড ও ২টি গ্রামের জনগণের গতিপথ নিয়ন্ত্রণ ছাড়াও উপজেলাজুড়ে জনসমাগমে কঠোর বিধি নিষেধ আরোপ করেছে প্রশাসন। খোলা থাকবে বিভিন্ন বাজারের নির্দিষ্ট কিছু দোকান। নির্দিষ্ট এলাকাগুলোতে মোতায়েন করা হবে আড়াই শতাধিক পুলিশ সদস্য।
গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত শিবচরে অতিরিক্ত ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন, আইডিসিআর স্থানীয় কর্মকর্তাদের সাথে দফায় দফায় সভা করে জনসমাগমে কঠোর বিধি নিষেধ আরোপ করেন। কর্মকর্তারা বিকেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য পৌরসভার মধ্যে একটি স্কুলও পরিদর্শন করেন। গতকাল সকাল থেকেই সকল বাস চলাচল বন্ধ রয়েছে। পৌরসভাসহ বিভিন্ন বাজারের বেশ কিছু দোকান বন্ধ দেখা গেছে। বিভিন্ন স্থানে জনসমাগমও কম দেখা গেছে। বাজারগুলোতে খাদ্য মজুদ করতে দেখা গেছে সাধারণ মানুষকে। বেলা বাড়ার সাথে সাথে বাজার, রাস্তা-ঘাট জনশূন্য হয়ে পড়ে।
শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান বলেন, ভাইরাস থেকে বাঁচতে প্রশাসন যে পদক্ষেপ নিবে জনগণ তা সচেতনতার সাথে মেনে নিবে। সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম বলেন, ইটালী প্রবাসী বেশি থাকায় শিবচর বেশি ঝুঁকিপূর্ণ। জেলায় মোট ২৬৩ জন হোম কোয়ারেন্টাইনে আছে। ৩ জন আইসোলেশনে আছে। জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, শিবচরের চিহিৃত ৪ এলাকায় মানুষের গতিবিধি নিয়ন্ত্রণসহ সংলগ্ন বাজারগুলোর ঔষধের দোকান, কাচামাল, মুদি দোকান বাদে সকল দোকানপাট ও গণপরিবহন বন্ধ থাকবে।
অতিরিক্ত ডিআইজি নূরে আলম মিনা বলেন, চিহিৃত ৪ এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। আড়াই শতাধিক পুলিশ সদস্য সেখানে মোতায়েন করা হবে। ওই এলাকার কোন মানুষ অন্য এলাকায় চলাচল করতে পারবে না। তারা ফোন করলে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ সকল প্রকার জরুরি সেবা পৌঁছানো হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন